Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৩-২০১৬

সিলেটের রাজনীতিতে থাকছেন না হক

খলিলুর রহমান স্টালিন


সিলেটের রাজনীতিতে থাকছেন না হক

সিলেট ০৩ ফেব্রুয়ারী- সিলেটের স্থানীয় বিএনপির রাজনীতিতে আর সম্পৃক্ত থাকছেন না একাধিকবার শীর্ষ পদে থাকা এম.এ হক। দীর্ঘ ২৫ বছরের পথচলার সমাপ্তি তিনি এখানেই টানতে চান। তবে বর্তমানে অনেকটা ‘ক্লান্ত’ সিলেটের এ ‘পরিচ্ছন্ন’ রাজনীতিবিদ দলের কেন্দ্রীয় পদের জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে একাধিক সূত্রে। 

আগামি ৬ ফেব্রুয়ারি  অনুষ্ঠিত হবে সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলন। এ সম্মেলনকে কেন্দ্র করে দলের শীর্ষ নেতারা দৌঁড়ঝাপ শুরু করেছেন। সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। তবে তাদের সাথে এবার সিলেটে স্থানীয় বিএনপির পদপ্রাপ্তির দৌঁড়ে যোগ দেননি এম.এ হক।  

সিলেট বিএনপির কমিটি গঠন প্রসঙ্গে সবসময় আলোচনায় থাকতেন মহানগর বিএনপির সাবেক সভাপতি এমএ হক। কিন্তু এবার তিনি রয়েছেন অনেক দূরে। দীর্ঘদিন সিলেট বিএনপির নেতৃত্বে থাকা এ নেতা স্বইচ্ছায়ই নিজেকে সরিয়ে রাখছেন। আর এবার জেলা বা মহানগরের কোন পদই চান না বলে জানান বিএনপির সাবেক এ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক।

এমএ হক রাজনীতির সঙ্গে একান্তভাবে জড়ান ১৯৯১ সালে। ওই বছর বিশ্বানাথ-বালাগঞ্জ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে তিনি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। ১৯৯৩ সালে সম্মেলনের মাধ্যমে সিলেট জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হয়েছিলেন এমএ হক। ১৯৯৬ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদকের দায়িত্বেও ছিলেন। এরপর আবার সিলেট মহানগর বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। 

এমএ হক ২০০৩ ও ২০০৮ সালে বিএনপির প্রার্থী হয়ে সিলেট সিটি করপোরশেন নির্বাচনে অংশ নিয়েছিলেন। কিন্তু দুইবারই তিনি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের কাছে পরাজিত হন। 

দীর্ঘ ২৫ বছর রাজনীতির ময়দানে সক্রিয় থাকা এমএ হক এখন অনেকটা ‘ক্লান্ত’। তাই তিনি আর সিলেটের স্থানীয় রাজনীতিতে সম্পৃক্ত থাকতে চান না। তবে এক সময় কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনকারী এ নেতা দলের কেন্দ্রে যোগ দিতে চান বলে জানা গেছে একাধিক সূত্রে। আর এজন্য তিনি জোর লবিং করছেন বলেও নিশ্চিত করেছে সূত্রগুলো।

এব্যাপারে মঙ্গলবার মহানগর বিএনপির সাবেক সভাপতি এমএ হক’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সিলেটের রাজনীতি থেকে রিজাইন দিয়েছি। এসব বিষয় নিয়ে এখন কোন চিন্তা করি না। সম্মেলন বা সিলেট বিএনপির কোন খবরও আমার কাছে নেই।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে