Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-০২-২০১৬

সিরাজগঞ্জে ব্রিজ ভাঙার মামলায় শিবির সভাপতিসহ ১৫ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে ব্রিজ ভাঙার মামলায় শিবির সভাপতিসহ ১৫ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে, ০২ ফেব্রুয়ারী- সিরাজগঞ্জে হরতাল চলাকালে বেইলিব্রিজ ভাঙার মামলায় ১৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান এ আদেশ।

আদালত সূত্র জানায়, এই মামলায় চার্জশিটভুক্ত আসামি ছিল ৬০ জন। এর মধ্যে সিরাজগঞ্জের খোকশাবাড়ি ইউনিয়ন শিবির সভাপতি মিজানুর রহমানসহ ১৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১১ ডিসেম্বর সিরাজগঞ্জের সদর থানার ফকিরতলা এলাকায় সরকারি বেইলিব্রিজ ভেঙে ফেলে হরতাল সমর্থকরা। এ ঘটনায় জামায়াত-শিবির ও বিএনপির ৪০ জনকে আসামির করে মামলা দায়ের করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক ফারুক হোসেন তদন্ত শেষে আরও ২০ জনের নাম অন্তর্ভুক্ত করেন। এরপরে মামালাটি দ্রুত নিষ্পত্তির জন্য গত বছর রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতে স্থানান্তর করা হয়। আজ মঙ্গলবার ওই মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে ট্রাইব্যুনালের বিচারক ৪৫ জনকে বেকসুর খালাস ও ১৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু।

সিরাজগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে