Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০১-২০১৬

এবার ২০ সহযোদ্ধার শিরশ্ছেদ করল আইএস

এবার ২০ সহযোদ্ধার শিরশ্ছেদ করল আইএস

বাগদাদ, ০১ জানুয়ারি- প্রকাশ্যে ফের গণহত্যা চালাল জঙ্গিগোষ্ঠী আইএস। কিন্তু এবার কোন বিধর্মী বা শত্রুর শিরশ্ছেদ নয় বরং নিজ দলের যোদ্ধাদের এই শাস্তি দেয়া হয়েছে। ইরাকের মসুল ঘাঁটি ছেড়ে পালানোর অপরাধে নিজ দলের ২০ জন সদস্যের শিরশ্ছেদ করে জঙ্গিরা।

যুদ্ধবিধ্বস্ত ইরাকের মসুল শহরে সম্প্রতি এমনটাই ঘটেছে বলে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের সূত্রে জানা যায়। জানুয়ারির মাঝামাঝি, এই মসুলেই আরও এক দল সহযোদ্ধাকে প্রকাশ্যে পুড়িয়ে মেরেছিল জঙ্গিরা। সে সময়ে তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল এরা ইরাকি বাহিনীর আক্রমণে পিছু হটে রামাদি থেকে মসুলে পালিয়ে এসেছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক মসুলের এক বাসিন্দা জানায়, ‘‘শুক্রবার রাতে এক দল সন্দেহভাজনকে মসুলের চেকপয়েন্ট থেকে আটক করা হয়। পরে জানা যায়, এরা পশ্চিম মসুলের দায়িত্বে থাকা আইএস যোদ্ধা। অবিলম্বে তাদের শরিয়ত আদালতে পেশ করা হয়। আটককৃতদের মৃত্যুদণ্ড দেয় আইএস নিয়ন্ত্রিত আদালত।”

স্থানীয় একটি সূত্রের দাবি, জঙ্গিরা যখন এই কাণ্ডটি ঘটায় চার পাশে তখন কয়েকশ লোকের ভিড়। বেশির ভাগই আইএস সদস্য এবং কমান্ডার। ঘটনার বীভৎসতায় কম-বেশি প্রত্যেকেরই চোখেমুখে ছিল আতঙ্ক। এর আগে একাধিক বার আইএস যখন বিদেশি পণবন্দিদের হত্যা করেছে, তখন এদেরই উল্লাসে ফেটে পড়তে দেখা গিয়েছিল। কিন্তু এ বার পরিস্থিতি ছিল একেবারেই ভিন্ন।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে