Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-৩১-২০১৬

এসব করলে যে কোনও সময় FB আপনাকে ব্লক করতে পারে

এসব করলে যে কোনও সময় FB আপনাকে ব্লক করতে পারে

সারা দিন ফেসবুকে অনলাইন থাকেন। অনেক ছবি পোস্ট করেন, প্রচুর কমেন্ট করেন। প্রচুর বন্ধু আছে আপনার। তাঁদের ওয়ালে বা অন্যান্য অনেক পেজে পোস্ট করেন। তা করুন। তবে নতুন নিয়মে ফেসবুক বেশ কড়া পদক্ষেপ নিয়েছে। এ নিয়ম না মানলে আপনার অ্যাকাউন্টও ঘ্যাচাং ফু হয়ে যেতে পারে যে কোনও সময়। তাই এখন থেকে 'ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না'।

১) কমেন্টে জাতিগত, লিঙ্গগত বৈষম্য বা গালাগাল ব্যবহার: খুব সাবধানে কমেন্ট করবেন। কমেন্ট নিয়ে রিপোর্ট হলে ফেসবুক কখনও জাতিগত, লিঙ্গগত বৈষম্যযুক্ত কমেন্ট বরদাস্ত করে না। ধর্মীয় ভাবাবেগে সুড়সুড়ি দেওয়া কমেন্টের ক্ষেত্রেও কড়া পদক্ষেপ নেওয়া হয়। তাই কমেন্ট করার সময় এ ব্যাপারে খেয়াল রাখুন।

২) বন্ধু চাই: হা পিত্যেশ করে বসে রয়েছেন। কিন্তু বন্ধু বা বান্ধবী বাড়ছে না। তাই এক দিন যাকে পারলেন একধারসে ফ্রেন্ড রিক্যুয়েস্ট পাঠিয়ে দিলেন। ব্যস, আর সুন্দরভাবে আপনার অ্যাকাউন্টটি ব্লক করে দেওয়া হল। এক দিনে নির্দিষ্ট সংখ্যক মানুষজনকেই আপনি ফ্রেন্ড রিক্যুয়েস্ট পাঠাতে পারেন। তা অতিক্রম করলে ব্যবস্থা নেয় ফেসবুক।

৩) এক পোস্ট বার বার: এক বার পোস্ট করলেন। তা তেমনভাবে কেউ দেখলেন না। ফের তা পোস্ট করলেন। এমন ভাবে দিনের মধ্যে পঞ্চাশবার একই পোস্ট শেয়ার করলে আপনি ব্লক হয়ে যেতে পারেন। কেন? আসলে ফেসবুক একই মেসেজ বার বার দেখলে তা স্প্যাম ভাবে। তাই আপনাকে ব্লক করতে পারে। কোনও নির্দিষ্ট পেজে গিয়েও যদি একই মেসেজ বার বার পোস্ট করেন, তা হলেও একই বিধান রয়েছে।

৪) লাইকের জন্য পাগল: যে কোনও পোস্টে অন্তত ৫০০ লাইক, ২০টা কমেন্ট না হলে মন ভরছে না। সোজা রাস্তায় না গিয়ে বাঁকা রাস্তায় চেষ্টা করলেন। এমন অনেক পেজ আছে যার মাধ্যমে লাইক কেনা যায় বা বাড়ানো যায়। সেটা করে সকলকে চমকে দিলেন। তার সঙ্গে আপনিও চমকে যেতে পারেন। প্রথমে শুধু ওয়ার্নিং দিয়ে ছেড়ে দেওয়া হবে। কিন্তু একই ভুল বার বার করলে ব্লক হওয়া থেকে কেউ আটকাতে পারবে না।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে