Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-৩১-২০১৬

কেনাকাটার জন্য জরুরি কিছু টিপস  

কেনাকাটার জন্য জরুরি কিছু টিপস

 

বিবাহ, ফাংশন কিংবা কোন সামাজিক অনুষ্ঠানের জন্য আপনার যদি পোশাক এবং আনুষঙ্গিক কেনাকাটায় সীমিত বাজেট থেকে অতিরিক্ত খরচ করার প্রয়োজন হয় তাহলে আপনার সময় হয়েছে ফ্যাশন সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু উপদেশ গ্রহণ করার। বুদ্ধিমান মানুষ সবসময় এমনভাবে শপিং করে যা দেখলে মনে হয় ওটা ছিল একটি যথার্থ বিনিয়োগ।

সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আপনি যা কিনবেন তা যেন শুধু একবার ব্যবহারের জন্য না হয়। ভারতের বিখ্যাত রিটেইলার আজা ফ্যাশনের পরিচালক দিভাঙ্গি নিসার আপনাদের সাথে আছেন এবং বলে দিচ্ছেন কীভাবে দক্ষতার সাথে আপনি আপনার ওয়ারড্রব ভরে ফেলতে পারবেন।

বিবাহ, ধর্মীয় কিংবা সামাজিক অনুষ্ঠানে পোশাক পরিধানের জন্য বিভিন্ন বয়সের প্রত্যেক নারীর বাঙালি পোশাক সম্পর্কে ভাল ধারণা থাকা দরকার। অনেক রকম ডিজাইন, স্টাইল এবং পছন্দের মধ্যে আপনি হয়তো বিভ্রান্তিতে পড়তে পারেন। আপনি যদি আপনার বাজেটের মধ্যেই থাকতে চান এবং বুঝতে চান যে কোন মূল জিনিসগুলো আপনার দরকার, তাহলে আপনার জন্য রয়েছে কার্যকরী কিছু টিপস।

আলাদাভাবে বিনিয়োগ করুন
আপনার পছন্দের ফ্যাশনের বিভিন্ন অংশ আলাদা করে নিন এবং আলাদা আলাদাভাবে ক্রয় করুন।আলাদাভাবে বিনিয়োগ করুন যা একসাথে পরিশোধ করতে পারবেন।

ম্যাচিং ঘটান এবং মানিয়ে নিন
এমনভাবে পোশাক নির্বাচন করুণ যাতে করে আপনি ম্যাচিং ঘটাতে পারেন এবং মানিয়ে নিতে পারেন। যেমন আপনি হয়তো ব্লাউজার, ওড়না, পাটিওয়ালা প্যান্ট কিনতে পারেন এবং আপনার ইতোমধ্যে যে পোশাকগুলো আছে সেগুলোর সাথে এগুলো পরতে কখনও ভয় পাবেন না। আপনি কখনও বৈসাদৃশ্য রঙের কখনও বা এক রঙের পোশাক পরে নিজের মধ্যে পরিবর্তন আনতে পারেন।

ক্লাসিক স্টাইল মনোনীত করুন
পোশাক ক্রয়ের সময় ক্লাসিক স্টাইলকে বেশি গুরুত্ব দিন। এতে করে দশ বসর পরেও আপনি যদি পোশাকটি বের করেন তাহলেও দেখবেন আপনি ফ্যাশনেই আছেন। মানানসই এবং বারোমাসী রঙ মৌসুমি রঙ অপেক্ষা উত্তম। ক্লাসিক সেলোয়ার যেমন আনারকলি, লেহেঙ্গা বেশি দিন টিকবে। তবে আপনি যে কোন সময় চাইলে নির্দিষ্ট কোন জায়গায় পরিবর্তন আনতে পারেন। শাড়ি কখনও ফ্যাশন থেকে আলাদা হবে না। আপনি যে কোন সময় নতুন একটি ব্লাউজের সাথে শাড়ি পরতে পারেন।

সব দিকে বিস্তারিত মনোযোগ দিন
ক্রয়ের পূর্বে কাট, ফিনিশিং এবং কাপড়ের মানের উপর মনোযোগ দিন। নিশ্চিত করুন যে কাপড়ের কাজটি খুব ভালভাবে সমাপ্ত করা হয়েছে এবং এটি বেশি দিন টিকবে।

প্রথাগত হয়ে যান
ভারতের প্রথাগত এবং ঐতিহ্যগত পোশাক কখনও ফ্যাশন থেকে আলাদা হবে না। যেমন বেনারসি সিল্ক, কাঞ্জিবারাং এবং বান্ধনি সকল প্রজন্মের নারীদের অনেক পছন্দ। পরিবার থেকে এগুলো আমাদের জন্য উপহার সরূপ। বর্তমানে ডিজাইনাররা শাড়ি, আনারকলি ও লেহেঙ্গার সাথে আধুনিকতাও যোগ করছে।

নিরপেক্ষ আনুষঙ্গিক জিনিসপত্র ক্রয় করুন
অন্যান্য আনুষঙ্গিক জিনিসপত্র ক্রয়ের ক্ষেত্রে নিরপেক্ষ থাকুন। স্থায়ী এবং আরামদায়ক জিনিস পছন্দ করুন যা আপনি সবকিছুর সাথে পরতে পারবেন।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে