Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-৩০-২০১৬

তুরস্ক উপকূলে নৌকা ডুবে ৪০ জনের মৃত্যু

তুরস্ক উপকূলে নৌকা ডুবে ৪০ জনের মৃত্যু

আঙ্কারা, ৩০ জানুয়ারি- তুরস্ক উপকূলে নৌকা ডুবে ৫ শিশুসহ অন্তত ৪০ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। শনিবার দেশটির পশ্চিমাঞ্চলে এজিয়ান সাগরে এ দুর্ঘটনা ঘটে। তুরস্কের কোস্টগার্ড জানিয়েছে, অভিবাসীদের বহনকারী নৌকাটি ১২০ জন যাত্রী নিয়ে তুরস্ক থেকে গ্রিসের দ্বীপ লেসবস অভিমুখে রওনা দিয়ে পথে এ দুর্ঘটনার কবলে পড়ে। এরমধ্যে ৭৫জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নিহতদের মধ্যে বেশিরভাগই আফগানিস্তান, মায়ানমার ও সিরিয়ার নাগরিক। খবর রয়টার্সের। অবৈধভাবে নৌকাবোঝাই করে অভিবাসীদের গ্রিস উপকূলে ভেড়ানোর পরিকল্পনাকারী সন্দেহে এক তার্কিশকে আটক করা হয়েছে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম’র তথ্যমতে, নতুন বছরের প্রথম মাসেই সাগরপথে গ্রিসে উঠেছে ৫২ হাজার অভিবাসন প্রত্যাশী ও শরণার্থী। তবে, রওয়ানা দিয়ে পথে মারা গেছে ২১৮ জন। আর গত বছর যে ১১ লাখ অভিবাসন প্রত্যাশী ও শরণার্থী ইউরোপে পাড়ি জমিয়েছে, তার মধ্যে সাড়ে আট লাখ গিয়েছে তুরস্ক থেকে সাগরপথে গ্রিস হয়ে। তবে, এই প্রচেষ্টায় এজিয়ান সাগরে সলিল সমাধি হয়েছে ৮০৫ জনের।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে