Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (33 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-৩০-২০১৬

সাবেক সংসদ সদস্য মজিবর রহমান আর নেই

সাবেক সংসদ সদস্য মজিবর রহমান আর নেই

লালমনিরহাট, ৩০ জানুয়ারি- লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের টানা সাত বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মজিবর রহমান আর নেই (ইন্না লিল্লাহী... রাজিউন)।।
 
শনিবার (৩০ জানুয়ারি) ভোর ৪টার দিকে ঢাকা উত্তরায় নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

প্রবীণ এ নেতার মরদেহ নিজ এলাকায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন তার ছোট ভাই আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী।

তিনি জানান, বিকেলের মধ্যে মরদেহ আদিতমারী পৌঁছাতে পারে। এরপর আদিতমারী জিএস উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তবে সময় ও দাফনের স্থান (কবর) পরে জানানো হবে বলেও জানান তিনি।

প্রবীণ এ রাজনীতিবিদ শিক্ষা জীবন শেষ করে আদিতমারী জিএস উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর ভাদাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে যোগ্য জনপ্রতিনিধি হিসেবে জনগণের আস্থাভাজন হয়ে উঠেন এ নেতা। এরপর উপজেলা পরিষদের চেয়ারম্যান।

উপজেলা চেয়ারম্যান থেকে নিজেকে বিএনপি’র রাজনীতির সঙ্গে যুক্ত করে জিয়াউর রহমানের সময় সর্বপ্রথম এমপি নির্বাচিত হন। এরপর হুসেইন মুহাম্মদ এরশাদের হাত ধরে জাতীয় পার্টিতে যোগ দেন তিনি। 

এভাবেই টানা সাতবার লালমনিরহাট-২ আসনের এমপি নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন। সেই সঙ্গে ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।

সর্বশেষ ১০ম জাতীয় সংসদ নির্বাচনে নিজে থেকেই সরে দাঁড়ান প্রবীণ এ নেতা।

তার মেজ ছেলে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল শামীম কামাল, ছোট ছেলে ব্যারিস্টার ফাহমিদ সরওয়ার ও বড় ছেলে মোস্তাক জামান বাবলু একজন সফল ব্যবসায়ী। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

লালমনিরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে