Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২৮-২০১৬

যুক্তরাষ্ট্রে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর

যুক্তরাষ্ট্রে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর

টেক্সাস, ২৮ জানুয়ারী- যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যে বুধবার এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। নয় বছর আগে এক প্রহরীকে হত্যার দায়ে জেমস ফ্রিম্যান নামের ওই ব্যক্তিকে দেয়া মৃত্যুদণ্ডের রায়টি কার্যকর করা হয়। স্থানীয় কারা কর্মকর্তাদের বরাত দিয়ে  এ খবর জানিয়েছে এএফপি।

যুক্তরাষ্ট্রে চলতি বছর ফ্রিম্যানকে নিয়ে মোট চারজনের মৃত্যুদণ্ড কার্যকর করা হল। টেক্সাসে এই নিয়ে মাত্র আট দিনে দুইজনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। স্থানীয় এক কারা কর্মকর্তা বলেছেন, প্রাণঘাতী ইনজেকশন প্রয়োগে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়।

২০০৭ সালের মার্চ মাসের এক রাতে ফ্রিম্যান তার পিকআপ ভ্যানে করে সংরক্ষিত একটি এলাকায় প্রবেশ করেন এবং গুলি চালান। ওই স্থানে গুলি চালান নিষিদ্ধ। একজন প্রহরী ফ্রিম্যানের গাড়ি থেকে চালানো গুলির আওয়াজ শুনতে পেয়ে অ্যালার্ম বাজায়। এরপর ওই প্রহরী, পুলিশ ও শেরিফের অফিসের কয়েকজন সদস্য ফ্রিম্যানের পিছু ধাওয়া করে। এক পর্যায়ে তাদের সঙ্গে ফ্রিম্যানের গুলি বিনিময় হয়। এতে জাস্টিন হার্স্ট (৩৪) নামের এক প্রহরী  গুরুতর আহত হয়। পরে সে মারা যায়।

ডেথ পেনাল্টি ইনফরমেশন সেন্টার জানিয়েছে, ২০১৫ সালে যুক্তরাষ্ট্র ২৮ জনের মৃত্যুদণ্ড কার্যকর করেছে। গত ১৪ বছরের মধ্যে দেশটিতে এটিই সবচেয়ে বেশি মৃত্যুদণ্ড কার্যকর করার ঘটনা। এর আগে ১৯৯১ সালে সর্বশেষ একই পরিমাণ আসামির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছিল।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে