Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২৮-২০১৬

গ্রিসে নৌডুবিতে শিশুসহ ৬ শরণার্থীর মৃত্যু

গ্রিসে নৌডুবিতে শিশুসহ ৬ শরণার্থীর মৃত্যু

এথেন্স, ২৮ জানুয়ারি- গ্রিসে নৌডুবির ঘটনায় শিশুসহ ৬ শরণার্থীর মৃত্যু হয়েছে। বুধবার কোস দ্বীপে শরণার্থীদের বহনকারী একটি নৌকা ডুবে তাদের মৃত্যু হয়েছে। নৌডুবির পর ঘটনাস্থল উদ্ধারকর্মীরা একটি ছেলে শিশুসহ ছয়টি মৃতদেহ উদ্ধার করেছেন।

উকূলরক্ষীরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওই দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া একজন উদ্ধারকর্মীদের কাছে দুর্ঘটনা সম্পর্কে জানানোর পর ঘটনাস্থলে গিয়ে মৃতদেহগুলো উদ্ধার করা হয়।

গ্রিসের তিনটি নৌকা, ইইউ বর্ডার এজেন্সি ফ্রনটেক্সের দু’টি বড় নৌকা এবং এনজিও প্রতিষ্ঠানের একটি নৌকা দিয়ে ওই উদ্ধার অভিযান চালানো হয়েছে। এই দুর্ঘটনার মাত্র পাঁচদিন আগেই কোস দ্বীপের কাছে কালোলিমনসে পৃথক দু’টি নৌকাডুবির ঘটনায় ২০ শিশুসহ ৪৫ জন প্রাণ হারিয়েছে।  

গত বছর ১০ লাখেরও বেশি মানুষ নতুন জীবনের আশায় ইউরোপে পাড়ি দিয়েছে। এদের বেশির ভাগই যুদ্ধ-বিদ্ধস্ত সিরিয়া, ইরাক এবং আফগানিস্তানের নাগরিক। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর শরণার্থী সংকট নিয়ে সবচেয়ে খারাপ অবস্থায় পড়েছে ইউরোপ। জাতিসংঘের এক প্রতিবেদনে বলা হয়েছে, এবছরের শুরুতেই ৪৬ হাজারের বেশি শরণার্থী গ্রিসে পৌঁছেছে। 

গ্রিসের স্বরাষ্ট্রমন্ত্রী ইয়েন্নিস মৌজালাস জানিয়েছেন, ইউরোপে আগত শরণার্থীদের নিয়ে কঠিন পরিস্থিতির মুখোমুখি হচ্ছে গ্রিস। কারণ এসব শরণার্থীরা গ্রিস হয়েই বিভিন্ন দেশে যাচ্ছে। তাছাড়া এ পর্যন্ত বহু শরণার্থী গ্রিস উপকূলে নৌকাডুবির ঘটনায় প্রাণ হারিয়েছে। আর একারণে শরণার্থী সংকট নিয়ে খুবই চিন্তিত ইউরোপের দেশগুলো।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে