Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২৬-২০১৬

প্রচণ্ড শীতে তাইওয়ানে মৃতের সংখ্যা শতাধিক

প্রচণ্ড শীতে তাইওয়ানে মৃতের সংখ্যা শতাধিক

তাইপেই, ২৬ জানুয়ারি- পূর্ব এশিয়া জুড়ে তীব্র শৈত্যপ্রবাহে গত দু’দিনে তাইওয়ানে মৃতের সংখ্যা শতাধিক বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম। তবে বিবিসি বলছে এই সংখ্যা ৮৫। শীতের কারণে সাউথ কোরিয়ায় আটকা পড়েছে কমপক্ষে ৬০ হাজার পর্যটক।

তাইওয়ানের বিভিন্ন গণমাধ্যমে জানানো হয়েছে, গত দু’দিনে হঠাৎ করে ওই অঞ্চলের তাপমাত্রা কমে যাওয়ায় তীব্র শীতে হাইপোথার্মিয়া ও হৃদরোগে মারা গেছে বহু মানুষ।উত্তরাঞ্চলে প্রাণ হারানোদের বেশিরভাগই ছিলেন বৃদ্ধ। দক্ষিণেও অনেকটা একই অবস্থা। তাইওয়ানের উত্তরাঞ্চলের অধিকাংশ ঘরেই সেন্ট্রাল হিটিংয়ের ব্যবস্থা নেই।

সেখানে রোববার তাপমাত্রা অস্বাভাবিক রকম কমে ৪ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়ায়। ফলে শ্বাসকষ্ট আর হৃদযন্ত্রের সমস্যায় আক্রান্ত হয়ে মারা যায় অনেক অধিবাসী। অন্যদিকে ভারী তুষারপাতের কারণে সাউথ কোরিয়ার অন্যতম পর্যটন কেন্দ্র জেজু দ্বীপের বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে, বাতিল করা হয়েছে সবগুলো ফ্লাইট। শৈত্যপ্রবাহের ধাক্কা লেগেছে হংকং, দক্ষিণ চীন এবং জাপানেও।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে