Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২৫-২০১৬

হামলার শঙ্কায় আরও তিনমাস বাড়তে পারে জরুরি অবস্থা

হামলার শঙ্কায় আরও তিনমাস বাড়তে পারে জরুরি অবস্থা

প্যারিস, ২৫ জানুয়ারি- জঙ্গি হামলার পর জারি করা জরুরি অবস্থা আরও তিন মাসের জন্য বাড়াতে পার্লামেন্টে আহ্বান জানালেন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। ঘটনার কয়েকমাস কেটে গেলেও এখনও প্যারিসের উপর থেকে জঙ্গি হামলার আতঙ্ক যায়নি। দেশে নতুন করে আবারও অতর্কিতে হামলা চালাতে পারে জঙ্গিরা। মুলত সেই কারণেই নতুন করে আবারও তিন মাসের জন্য জরুরি অবস্থা বাড়াতে সরকার সংসদে বিল আনবে বলে এক বিবৃতিতে জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর।

গত নভেম্বর মাসে জঙ্গি হামলাইয় রক্তাত্ব হয়ে যায় প্যারিসের রাজপথ। মৃত্যু হয় শতাধিক মানুষের। ঘটনার দায় স্বীকার করে আইএস। এরপরেই প্যারিস এবং তার আশেপাশে জঙ্গি হামলার আতঙ্কে গোটা দেশজুড়ে জারি হয় জরুরি অবস্থা। ফ্রান্সের রাজধানীতে প্রাথমিকভাবে ১২ দিনের জন্য জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল। পরে আরও তিনমাসের জন্য জারি হয় জরুরি অবস্থা। বর্তমান জরুরি অবস্থা আগামী ২৬ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা রয়েছে। কিন্তু আবারও দেশে নাশকতার শঙ্কায় আরও তিনমাস দেশজুড়ে জরুরি অবস্থা জারি করতে চান ওলাঁদ।  

জরুরি অবস্থা আইনের আওতায় ফরাসি প্রশাসন কোনও বিচার ছাড়াই যে কাউকে তার বাড়িতে আটকে রাখতে পারে। এমনকি আদালতের অনুমোদন ছাড়াই ঘরবাড়িতে তল্লাশি চালাতেও পারে পুলিশ। পাশাপাশি যে কোনও সন্দেহজনক ওয়েবসাইট বন্ধ করে দিতে পারবে। এছাড়া, নতুন আইনের আওতায় যে কোনও সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা সহ আরও একগুচ্ছ পদক্ষেপ নিতে পারে পুলিশ-প্রশাসন।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে