Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২৫-২০১৬

৩ কোটি টাকায় বিক্রি হলো কেনেডির আসবাব

৩ কোটি টাকায় বিক্রি হলো কেনেডির আসবাব

নিউইয়র্ক, ২৪ জানুয়ারী- যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির আসবাব নিলামে বিক্রি হলো ৪ লাখ ডলারে, যা বাংলাদেশি টাকায় যার মূল্য ৩ কোটি ১৪ লাখেরও বেশি। শনিবার নিলামকারী লেসি হাইন্ডম্যানের আসবাবগুলো বিক্রি করে।

এক বিবৃতির মাধ্যমে হাইন্ডম্যান জানায়, আসবাবের মাঝে ছিল কেনেডির ব্যবহৃত বিছানা এবং একটি মাসাজ টেবিল।

টেবিলটি বিক্রি হয় ১০ হাজার ৬২৫ ডলারে। এছাড়া এক জোড়া চেয়ার বিক্রি হয় ৬ হাজার ২৫০ ডলারে। নিলামটি একইসঙ্গে হাইন্ডম্যানের শোরুম ও অনলাইনে চলে।

জন ফিটজেরাল্ড কেনেডি যুক্তরাষ্ট্রের ৩৫তম রাষ্ট্রপতি। তিনি JFK নামেও পরিচিত। তিনি ১৯৪৭ থেকে ১৯৫৩ পর্যন্ত ডেমক্রেটদের প্রতিনিধিত্ব করেন। ১৯৬০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি তৎকালীন উপ-রাষ্ট্রপতি এবং রিপাবলিকান প্রাথী রিচার্ড নিক্সনকে পরাজিত করেন।

তিনি থিওডর রুজভেল্ডের পর আমেরিকার দ্বিতীয় কনিষ্ঠতম রাষ্ট্রপতি। কেনেডি প্রথম ও একমাত্র ক্যাথলিক এবং প্রথম আইরিশ আমেরিকান রাষ্ট্রপতি। কেনেডি একমাত্র মার্কিন রাষ্ট্রপতি যিনি পুলিৎজার পুরস্কার জিতেছেন। ১৯৬৩ সালের ২২ নভেম্বর কেনেডি আততায়ীর গুলিতে নিহত হন।

সূত্র: এনডিটিভি

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে