Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-২৪-২০১৬

মা হয়ে প্রধানমন্ত্রীর এ কেমন বিচার!

মা হয়ে প্রধানমন্ত্রীর এ কেমন বিচার!

ঢাকা, ২৪ জানুয়ারি- মাননীয় প্রধানমন্ত্রী আপনি তো মায়ের মতো। তাহলে কেন আপনার এক সন্তান খেতে পাবে আর অন্য সন্তান না খেয়ে অনাহারে জীবনযাপন করবে? মা হয়ে সন্তানদের প্রতি আপনার এ কেমন বিচার? এমন প্রশ্ন গ্রাম পুলিশদের।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত অবস্থান ধর্মঘট থেকে তারা এমন প্রশ্ন রাখেন। চতুর্থ শ্রেণির কর্মচারীদের ন্যায় বেতন-স্কেলসহ পুলিশ-আনসার বাহিনীর সদস্যদের মতো অন্যান্য সুযোগ-সুবিধার দাবিতে তারা এই অবস্থান ধর্মঘট করছে।

অবস্থান ধর্মঘট থেকে গ্রামপুলিশরা জানায়, ২০১৫ সালের ৪ মে প্রণীত গ্রাম পুলিশ বাহিনী চাকরী বিধিমালা সংশোধন পূর্বক যে বিধিমালায় সকল বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা মতামত দিয়েছেন তা বাস্তবায়নের দাবিতেই এ অবস্থান ধর্মঘট।

গ্রাম পুলিশরা বলেন, দেশের ৬৭ হাজার গ্রামের প্রতিটি ঘর নিরাপদ রাখার কাজে নিয়োজিত আছেন তারা। অথচ নামে পুলিশ হলেও গ্রাম পুলিশের কোনো মূল্যায়ন নেই। সর্বক্ষেত্রেই তারা অবহেলিত ও উপেক্ষিত। এই উপেক্ষা থেকে বেরিয়ে আসতে প্রধানমন্ত্রীর কাছে তাদের দাবি, চতুর্থ শ্রেণির কর্মচারীদের সমান বেতন স্কেল, অবসরকালীন ভাতা এবং পুলিশ-আনসার বাহিনীর সদস্যদের ন্যায় রেশনিং ব্যবস্থা কার্যকর করুক সরকার।

দাবি আদায় না হলে আগামী ২৩ মার্চ কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন কর্মসুচির ঘোষণা দেন বাংলাদেশ গ্রামপুলিশ কর্মচারী ইউনিয়নের মহাসচিব এমএ নাছের।সারাদেশের প্রায় তিন শতাধিক গ্রাম পুলিশ এই ধর্মঘটে অবস্থান করছেন, যা চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে