Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২৩-২০১৬

কানাডায় স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ৫

কানাডায় স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ৫

টরন্টো, ২৩ জানুয়ারি- কানাডার একটি স্কুলে বন্দুকধারীদের হামলায় ৫ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো দু’জন।

স্থানীয় সময় শুক্রবার দেশটির সাসকেচুয়ান প্রদেশের উত্তরাঞ্চলের লা লোশ আদিবাসীদের কমিউনিটি স্কুলে এই হামলার ঘটনা ঘটে।

কানাডার প্রধনামন্ত্রী জাস্টিন ট্রুডোর বরাত দিয়ে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, এ ঘটনায় এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

সংবাদমাধ্যম স্কাইনিউজ জানায়, ওই বন্দুকধারী প্রথমে স্কুলে প্রবেশ করে এলোপাথাড়ি গুলি চালায়। এরপর সাকচেয়ান কমিউনিটিতে প্রবেশ করে একই কাণ্ড ঘটায়। রয়েল কানাডিয়ান পুলিশ সমস্যার সমাধান না করা পর্যন্ত স্কুলটি বন্ধ রাখা হবে বলে নিজস্ব ফেসবুক পেজে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এছাড়া জনসাধারণকে ওই এলাকা থেকে দূরে থাকতে বলা হয়েছে।

কানাডার ওই স্কুলে প্রায় ৯০০ শিক্ষার্থী রয়েছে। এটিতে কিন্ডারগার্টেন থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত লেখাপড়া হয়। স্কুলটির ১০ম শ্রেণির শিক্ষার্থী নোয়েল ডেসজারলাইস সিবিসি নিউজকে জানিয়েছে, ‘হামলার সময় দ্রুত স্কুলের বাইরে বেরিয়ে আসি আমি। সে সময় আতঙ্কে সবাই চিৎকার করতে থাকে। আমি বের হওয়ার আগেই ছয় থেকে সাতটি গুলির আওয়াজ শুনতে পাই। আমি বেরিয়ে আসার পর নিশ্চয়ই সেখানে আরো গোলাগুলি হয়েছে।’

আনুষ্ঠানিক এক সংবাদি সম্মেলনে পুলিশের পক্ষ থেকে চার জন নিহত হওয়ার কথা বলা হলেও তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। তবে প্রাথমিকে রিপোর্টে এই সংখ্যা পাঁচ বলে উল্লেখ করা হয়েছিল।

সাসকেচুয়ান প্রদেশের মুখ্যমন্ত্রী ব্র্যাড ওয়াল স্কুলটিতে গুলি ও অভিযুক্তকে গ্রেপ্তারের কথা স্বীকার করেছেন। তবে হতাহতদের ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানাননি তিনি। হতাহতের ঘটনায় ভুক্তভোগী পরিবারগুলোর প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ব্র্যাড ওয়াল।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে