Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২১-২০১৬

ভারতে আই্এসের সন্ত্রাসী হামলার পরিকল্পনা, আটক ৪ সদস্য

ভারতে আই্এসের সন্ত্রাসী হামলার পরিকল্পনা, আটক ৪ সদস্য
অাইএসের আটককৃত চার সদস্য

নয়াদিল্লি, ২১ জানুয়ারি- ভারতের রাজধানী দিল্লিতে ইসলামিক স্টেট আইএস'র চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। দিল্লি পুলিশের বিশেষ শাখা বুধবার রাত ১টায় আইএস'র এক সদস্যকে গ্রেফতার করে। তার আগে আরো তিন আইএস সদস্যকে গ্রেফতার করা হয় বলে টাইমস অব ইন্ডিয়া এক খবরে জানায়। খবর টাইমস অব ইন্ডিয়ার

১৯ থেকে ২৩ বছর বয়সী ওই চার অাইএস সদস্যকে গ্রেফতার করার কথা গতকাল দিল্লি পুলিশ জানায়। ২৬ জানুয়ারি ভারতের ৬৭তম প্রজাতন্ত্র দিবস সামনে রেখে তাদের রাজধানীর কয়েকটি শপিং মলসহ বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা ছিল বলে পুলিশ আরো জানায়। চার আইএস সদস্য গ্রেফতারের মধ্য দিয়ে ভারতে আই্এসের উপস্থিতি প্রথমবারের মতো অানুষ্ঠানিকভাবে নিশ্চিত হলো।

গ্রেফতার হওয়া ওই চার আইএস সদস্য হলেন আখলাক উর রহমান, মোহাম্মদ ওসামা, আজিজ ও মেহরাজ। এদের সবাই শিক্ষার্থী। আখলাক একটি পলিটেকনিক কলেজে তৃতীয় বর্ষে পড়াশোনা করছে, স্থানীয় একটি কলেজ থেকে বিএ করছে ওসামা ও আজিজ। অপরদিকে, মেহরাজ আয়ুর্বেদিক মেডিসিনে ব্যাচেলর করছে। ইরাক ও সিরিয়ায় তৎপর আইএস'র সদস্যদের সঙ্গে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ভিওঅাইপি'র মাধ্যমে তারা যোগাযোগ রক্ষা করে অাসছিল। তাদের নির্দেশে আটককৃতরা আইইডি [ইমপ্রভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস] তৈরির প্রায় কাছাকাছি চলে গিয়েছিল ও অন্যান্য অস্ত্রশস্ত্র সংগ্রহের চেষ্টায় ছিল বলে দিল্লি পুলিশ জানায়।

পুলিশ অারো জানায়, আটককৃতরা ৬৭তম প্রজাতন্ত্র দিবস সামনে রেখে দিল্লির সিলেক্ট সিটিওয়াক, সাকেট, ডিএলএফ প্রমেনাদ, ভাসান্ত কুঞ্জ ও দ্য গ্রেট ইন্ডিয়া প্যালাসসহ বিভিন্ন নামীদামী শপিং মলে সন্ত্রাসী হামলার পরিকল্পনা করেছিল। সেই্সঙ্গে হারিদোয়ার ও এলাহাবাদে চলমান ঐতিহ্যবাহী অর্ধ কুম্ব মেলায়ও তাদের হামলার পরিকল্পনা ছিল। প্রতি ছয় বছর অন্তর অন্তর ৪৫ দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে