Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২১-২০১৬

কাবুলে আত্মঘাতী হামলায় সাত টেলিভিশনকর্মী নিহত

কাবুলে আত্মঘাতী হামলায় সাত টেলিভিশনকর্মী নিহত

কাবুল, ২১ জানুয়ারি- আফগানিস্তানের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল টোলো টিভির সাতকর্মী রাজধানী কাবুলে আত্মঘাতী গাড়িবোমায় নিহত হয়েছেন।

বিবিসি বলছে, বুধবার টেলিভিশনকর্মীদের বহনকারী বাসটি লক্ষ্য করে চালানো ওই গাড়িবোমা হামলায় আরো অন্ততপক্ষে ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে পথচারীরাও রয়েছেন।

এক ট্যুইটার বার্তায় টোলো টিভি বলছে, “দুর্ভাগ্যজনকভাবে, আজকের সন্ত্রাসী হামলায় আমাদের সাতকর্মীকে হারিয়েছি।”

তালেবান হামলায় দায় স্বীকার করেছে।  গেল বছর কুন্দুজ দখলমুক্ত করার জন্য লড়াই চলাকালে তালেবান জঙ্গিদের খুন, ধর্ষণ, অপহরণ এবং অন্যান্য নির্যাতনের ঘটনা নিয়ে সংবাদ প্রকাশ করার পর উগ্রপন্থি গোষ্ঠীটি চ্যানেলটিকে হুমকি দিয়েছিল।

অক্টোবরে আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় ওই শহরটি দখল করেছিল তালেবান। পরবর্তী সময়ে সরকারি বাহিনী তাদের হটিয়ে দেয়।
কাজ শেষে টোলো ও এর মূল গণমাধ্যম সংস্থার কর্মীদের নিজ নিজ গন্তব্যে পৌঁছে দেওয়ার সময় কাবুলের কেন্দ্রস্থলে বাসটিতে হামলা চালানো হয়।

টোলো টিভি আফগানিস্তানের প্রথম ২৪ ঘণ্টা সংবাদ প্রচারের চ্যানেল, পাশাপাশি টোলোর একটি নিউজ ওয়েবসাইটও রয়েছে। এ দুটিই আফগানিস্তানের সবচেয়ে পরিচিতি সংবাদ উৎস। 

এই হামলাকে ‘কাপুরুষ সন্ত্রাসীদের চালানো বর্বর হামলা’ মন্তব্য করে এর নিন্দা জানিয়েছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি।

২০০১ সালে যুক্তরাষ্ট্রের সামরিক অভিযানে তালেবান ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে কোনো আফগান গণমাধ্যম সংস্থায় চালানো সবচেয়ে বড় সন্ত্রাসী হামলা এটি।

এই আত্মঘাতী হামলার প্রাথমিক খবরগুলোতে কাবুলের রুশ দূতাবাসে বোমা হামলা চালানো হয়েছে বলে জানানো হয়। কিন্তু রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বিস্ফোরণে তাদের দূতাবাস ভবনের সামান্য ক্ষতি হয়েছে।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে