Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২১-২০১৬

ভুল খবরে বিব্রত ববিতা

ভুল খবরে বিব্রত ববিতা

ঢাকা, ২১ জানূয়ারি- নতুন ছবিতে চলচ্চিত্র অভিনেত্রী ববিতা অভিনয় করছেন। এ ধরনের গুঞ্জন প্রায়শই ডানা মেলে। এরপরে খবর প্রকাশিত হয় গণমাধ্যমে। কিন্তু ববিতার সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জানান, না। এ ধরনের কিছু যদি হয়, আমি অস্বীকার করব কেন?  কিন্তু একটা বিষয় নিয়ে আমি খুবই বিব্রতকর অবস্থায় পরে যাই। যখন আমি কোন ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হইনি। কিন্তু পরিচালক বলে দিচ্ছেন আমি তার ছবিতে অভিনয় করছি। তখন নিজের কাছে খুবই খারাপ লাগে। এ নিয়ে নিজের মধ্যে বিস্ময়বোধও কাজ করে’।

সম্প্রতি ববিতা কমল সরকারের গল্প নিয়ে পরিচালক রাজু চৌধুরী নির্মাণ করছেন চলচ্চিত্র ‘জীবনযুদ্ধ’।এতে ববিতা অভিনয় করছেন। গত বেশ কয়েকদিন ধরেই এমন ধরনের খবর গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। আর এ ধরনের খবর প্রকাশিত হওয়ায় কারণেই এমনটি জানিয়েছেন বাংলা চলচ্চিত্রের এ গুণী অভিনেত্রী।

তিনি আরও জানান, ‘জীবনযুদ্ধ ছবিতে অভিনয়ের বিষয়ে আমি সে পরিচালকে কথা দেইনি। কিংবা চুক্তিবদ্ধও হইনি। এ বিষয়টি এক ধরনের বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। কারণ একথাটা আমি আগেই বলেছি যদি ছবির চিত্রনাট্য আমার পছন্দ হয় তবেই আমি ছবিতে অভিনয় করব। গণমাধ্যমকর্মীদের প্রতি আমার অনুরোধ থাকবে ভুল খবর প্রকাশ করে আমাকে বিব্রতকর অবস্থায় ফেলবেন না। কারণ ঢাকায় আসার পরে এ ছবির নির্মাতা আমার সাথে যোগাযোগ করেন। কিন্তু তার ছবির চিত্রনাট্য পরে আমার মনের মত হয়নি। এছাড়া আপাতত কোন ছবিতে আমি অভিনয় করছি না ‘ 

ববিতা বেশ কয়েক বছর ধরেই চলচ্চিত্রে অভিনয় কমিয়ে দিয়েছেন। ঢাকার বাড়িতে বাগান করা, পাখি পালন করেই সময় কাটে তার। এছাড়া গুলশানে নতুন বাড়ি তৈরির কাজও বেশ ভালভাবেই এগিয়ে নিচ্ছেন।

ড্রিসট্রেস চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালের (ডিসিআই) শুভেচ্ছাদূত হিসেবে তিনি কাজ করছেন। চার দশকেরও বেশি সময় ধরে নিজের চলচ্চিত্র ক্যারিয়ার ধরে রেখেছেন। গ্রামীণ,শহুরের চরিত্র কিংবা সামাজিক অ্যাকশন অথবা ভিন্ন পোশাকী সব ধরনের ছবিতেই সাবলীল অভিনয় করেছেন গুনী অভিনেত্রী ববিতা।

বাংলাদেশের প্রতিনিধি হয়ে সবচেয়ে বেশিবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করেছেন। তিনি ২৫০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন। আর এর মধ্যে 'বাদী থেকে বেগম' (১৯৭৫), 'নয়নমনি' (১৯৭৬), 'বসুন্ধরা' (১৯৭৭), 'রামের সুমতি' (১৯৮৫) এবং 'পোকামাকড়ের ঘর বসতি' (১৯৯৬) ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। ববিতা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি নারগিস আক্তারের ‘পুত্র এখন পয়সাওয়ালা’।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে