Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-২১-২০১৬

ফরিদপুরে কবি নজরুলের ওপর ৩ দিনের জাতীয় সম্মেলন

ফরিদপুরে কবি নজরুলের ওপর ৩ দিনের জাতীয় সম্মেলন

ফরিদপুর, ২১ জানূয়ারি- জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ওপর ফরিদপুরে তিন দিনব্যপী একটি জাতীয় সম্মেলন ২২ জানুয়ারি শুরু হবে। নজরুল ইনষ্টিটিউট-ঢাকা ও ফরিদপুর জেলা প্রসাশনের যৌথ উদ্যোগে সম্মেলনের এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

তিনদিনের এই কর্মসূচিতে নজরুল সাহিত্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা অংশগ্রহণ করবেন।  জেলা সদরে অম্বিকা মেমোরিয়াল মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ব্রিটিশ শাসনামলে কবি নজরুল বিভিন্ন সময় ফরিদপুর সফর করেছেন, যা স্মৃতি হয়ে এখনও জীবন্ত রয়েছে।

বিংশ শতাব্দীর অন্যতম জনপ্রিয় অগ্রণী বাঙালি কবি, উপন্যাসিক, নাট্যকার, সঙ্গীতজ্ঞ ও দার্শনিক যিনি বাংলা কাব্যে অগ্রগামী ভূমিকা রাখার পাশাপাশি প্রগতিশীল প্রণোদনার জন্য সর্বাধিক পরিচিত। তিনি বাংলা সাহিত্য, সমাজ ও সংস্কৃতি ক্ষেত্রের অন্যতম শ্রেষ্ঠ ব্যক্তিত্ব হিসেবে উল্লেখযোগ্য।

পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ –দুই বাংলাতেই তাঁর কবিতা ও গান সমানভাবে সমাদৃত।তাঁর কবিতার মূল বিষয়বস্তু ছিল মানুষের ওপর মানুষের অত্যাচার এবং সামাজিক অনাচার ও শোষণের বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে