Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-১৭-২০১৬

'১৫ হাজার ডাস্টবিন হচ্ছে, সন্ধ্যার পর ময়লা ফেলুন'

'১৫ হাজার ডাস্টবিন হচ্ছে, সন্ধ্যার পর ময়লা ফেলুন'

ঢাকা, ১৭ জানুয়ারী- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ১৫ হাজার ডাস্টবিন স্থাপনের অঙ্গীকার করে সন্ধ্যা ৭টার পর সেগুলোতে ময়লা ফেলার আহ্বান জানিয়েছেন মেয়র সাঈদ খোকন। সব রাস্তায় এলইডি লাইট স্থাপন এবং ডিএসসিসির ২৭৫টি রাস্তার সংস্কার কাজ চলছে বলেও জানান তিনি। আজ রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে পরিচ্ছন্নতা বর্ষ ২০১৬ উপলক্ষে সচেতনতামূলক অনুষ্ঠানে এসব কথা জানান তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথভাবে পরিচ্ছন্নতা কর্মসূচির এ অনুষ্ঠানের আয়োজন করে ডিএসসিসি।

পরিচ্ছন্নতা বর্ষ উপলক্ষে ডিএসসিসির বিভিন্ন এলাকায় ১৫ হাজার ডাস্টবিন দেওয়ার অঙ্গীকার করে মেয়র সাঈদ খোকন বলেন, আমরা প্রতিটি ওয়ার্ডে ২০০টি করে ডাস্টবিন দেবো। আপনারা সন্ধ্যা ৭টার পর ডাস্টবিনে ময়লা ফেলবেন, আমাদের কর্মীরা নিয়ে যাবেন। এছাড়া ২১ ফেব্রুয়ারির মধ্যে ঢাবি, শাহবাগ এলাকার প্রতিটি রাস্তায় এলইডি লাইট স্থাপন করা হবে। পর্যায়ক্রমে সব রাস্তায় এলইডি লাইট দেওয়া হবে। ডিএসসিসির ২৭৫টি রাস্তার সংস্কার কাজ চলছে বলেও জানান তিনি।

পরিচ্ছন্ন নগরী গড়তে প্রত্যেক নাগরিককে মেয়রের ভূমিকায় দেখতে চান মেয়র। এজন্য সবাইকে যার যার অবস্থান থেকে পরিচ্ছন্নতার মানসিকতা তৈরির আহ্বান জানান তিনি। আগামি ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে সবাইকে ১৫-৩০ মিনিট শহরের জন্য ভালোবাসা উৎসর্গ করার আহ্বানও জানান মেয়র। তিনি বলেন, আমরা নিজের ঘরকে যেভাবে পরিচ্ছন্ন রাখি, সেভাবেই শহরকে পরিচ্ছন্ন রাখবো।

দেশের রাজনীতিতে এখনো কিছুটা অসুস্থতা ও নোংরামি বিরাজমান। এর জন্য গুটিকয়েক, মাত্র ১ শতাংশ লোক দায়ী বলেও মন্তব্য করেন তিনি। মেয়র বলেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, সমৃদ্ধ হচ্ছে। কিন্তু গুটিকয়েক নোংরা, অসুস্থ রাজনীতিবিদ সেই উন্নয়নকে নস্যাতের চেষ্টা করছেন। এজন্য সবাইকে একসঙ্গে কাজ করে রাজনীতিকে পরিচ্ছন্ন করার আহ্বান জানান তিনি। আলোচনা শেষে পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন সাঈদ খোকন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে