Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-১৭-২০১৬

ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে কোহলির রেকর্ড

ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে কোহলির রেকর্ড

মেলবোর্ন, ১৭ জানুয়ারি- ওয়ানডেতে দ্রুততম ৭ হাজার রানের রেকর্ড গড়েছেন ভারতের বিরাট কোহলি। ছাড়িয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে। রোববার মেলবোর্ন ক্রিকেট মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার সময় ৭ হাজার ছুঁতে কোহলির প্রয়োজন ছিল ১৮ রান। মাইলফলক ছুঁয়ে ফেলেন বেশ দ্রুতই। জেমস ফকনারকে গ্ল্যান্স করে বাউন্ডারি মেরে পৌঁছে যান মাইল ফলকে।

কোহলি ৭ হাজার ছুঁলেন ১৬১ ইনিংসে। ২০১৪ সালের নভেম্বরে ১৬৯ ইনিংসে ৭ হাজার স্পর্শ করে আগের রেকডটি গড়েছিলেন ডি ভিলিয়ার্সের। এর আগে ১৩ বছর রেকর্ডটি ছিল সৌরভ গাঙ্গুলির। সাবেক ভারকীয় ব্যাটসম্যানের ৭ হাজার করতে লেগেছিল ১৭৪ ইনিংস।

এর আগে দ্রুততম ৫ হাজার ও ৬ হাজার রানের রেকর্ডও গড়েছিলেন কোহলি। পরে দুটি রেকর্ডই ভেঙে দেন হাশিম আমলা। শুধু ৫ ও ৬ হাজারই নয়, ওয়ানডেতে ২ হাজার থেকে ৬ হাজারের সবগুলি মাইলফলকেই সবচেয়ে কম ইনিংসে পৌঁছানোর রেকর্ড আমলার।

২০০৮ সালের অগাস্টে ওয়ানডে অভিষেক হয়েছিল কোহলির। ৭ বছরের একটু বেশি সময়ে করে ফেললেন ৭ হাজার রান। ২০১১ থেকে ২০১৪, টানা চার বছর করেছিলেন হাজার রানের বেশি, ২০১০ সালে করেছিলেন ৯৯৫ রান। রোববারের ম্যাচের আগে ১৬০ ইনিংসেই করে ফেলেছেন ২৩টি শতক!

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে