Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-১৬-২০১৬

অস্কার দৌড়ে লিওনার্দো, 'দ্য রেভেন্যান্ট'র ১২টি মনোনয়ন

অস্কার দৌড়ে লিওনার্দো, 'দ্য রেভেন্যান্ট'র ১২টি মনোনয়ন

লন্ডন, ১৬ জানুয়ারি- এক ডজন মনোনয়নসহ অস্কার দৌড় শুরু করেছে 'দ্য রেভেন্যান্ট'। পিছিয়ে নেই 'ম্যাড ম্যাক্স: ফিউরি রোড'ও। তালিকায় দ্বিতীয় হিসেবে মোট ১০টি বিভাগে মনোনীত হয়েছে 'ম্যাড ম্যাক্স'। 'বিগ শর্ট', 'ব্রিজ অব স্পাইস', 'ব্রুকলিন', 'দ্য মার্শিয়ান', 'রুম' এবং 'স্পটলাইট'-এর সঙ্গে এ দু'টিই সেরা চলচ্চিত্রের জন্য প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেবে।

আলেহান্দ্রো গঞ্জালেস ইনারিতুর এপিক ওয়েস্টার্ন প্রত্যাশা বাড়িয়েছিল গোল্ডেন গ্লোব মঞ্চেই। এবার অস্কার জেতার বাজিতেও আশার আলো দেখাচ্ছে তা। গত বছর 'বার্ডম্যান'-এর পর এবারও সেরা পরিচালকের পুরস্কারের জিততে পারেন ইনারিতু। তাঁকে টক্কর দিতে থাকবেন 'ম্যাড ম্যাক্সে'র জর্জ মিলার, 'দ্য বিগ শর্ট'র অ্যাডাম ম্যাককে, 'রুম'-এর লেনি আব্রাহমসন এবং 'স্পটলাইট'-এর টম ম্যাককার্থি। তবে এ বছরের সবচেয়ে আলোচিত নমিনি বোধহয় লিওনার্দো দি ক্যাপ্রিও। চলতি বছর নিয়ে চারবার অস্কার মনোনয়ন পেয়েছেন তিনি। সমালোচক আর বক্স অফিসে সবকিছু অনুকূলে থাকলেও যাঁর ভাগ্যে এখনও অস্কারলাভ হয়নি। লিওর সঙ্গে মনোনীত হয়েছেন গতবারের সেরা অভিনেতা এডি রেডমাইন। 'দ্য ডেনিস গার্ল' এডি কিন্তু এবারের ডার্ক হর্স। সঙ্গে রয়েছেন মাইকেল ফাসবেন্দার (স্টিভ জোবস), ম্যাট ডেমন (দ্য মার্শিয়ান) এবং ব্রায়ান ক্যানস্টন (ট্রাম্বো)।

সমকামী ভালবাসার কাহিনি 'ক্যারল'-এর জন্য সেরা অভিনেত্রী ও সেরাসহ অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেয়েছেন দুইবারের অস্কার জয়ী কেট ব্লানশেট এবং রুনি মারা। কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত ক্যারলের জন্য রুনির এটি দ্বিতীয় মনোনয়ন। আর বাফটায় পাত্তা না পেলেও '৪৫ ইয়ার্স'-এর জন্য সেরা অভিনেত্রীর দৌ়ড়ে রয়েছেন শার্লট র‌্যাম্পলিং। তবে এ বছরের তালিকায় সবচেয়ে বড় চমক নিঃসন্দেহে সিলভেস্টার স্ট্যালোনের নির্বাচন। গোল্ডেন গ্লোব জেতার পর অস্কার মঞ্চেও তিনি মনোনীত 'ক্রিড'-এর জন্য। অবশেষে তিনি কি অস্কার পাবেন? লিওনার্দো কি তাঁর প্রথম অস্কার জয়ের স্বপ্নপূরণ করতে পারবেন? প্রশ্ন অনেক! তবে আপাতত অপেক্ষা ২৮ ফেব্রুয়ারির জন্য। কারণ, ওই দিনই  হলিউড ডলবি থিয়েটারে বসবে ৮৮তম অস্কারের আসর। মিলবে সব প্রশ্নের উত্তর।

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে