Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-১৬-২০১৬

'সরকারি নিয়োগের দীর্ঘসূত্রতা অর্ধেকে নামিয়ে আনা হবে'

'সরকারি নিয়োগের দীর্ঘসূত্রতা অর্ধেকে নামিয়ে আনা হবে'

ঢাকা, ১৬ জানুয়ারী- সরকারি কর্ম কমিশনের অধীনে ক্যাডার ও নন ক্যাডার পদে নিয়োগের দীর্ঘসূত্রতা কমিয়ে অর্ধেকে নিয়ে আসা হবে আশ্বাস দিয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) চেয়ারম্যান ইকরাম আহমেদ।

সার্কভুক্ত দেশগুলোর পাবলিক সার্ভিস কমিশন কর্মকর্তাদের নিয়ে দুই দিনব্যাপী ‘চ্যালেঞ্জ ইন দ্য এক্সামিনেশন প্রসেস ফর রিক্রটমেন্ট অব সিভিল সার্ভেন্ট’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে শুক্রবার তিনি সাংবাদিকদের একথা জানান।

ইকরাম আহমেদ বলেন, “সার্কভুক্ত কয়েকটি দেশের সরকারি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে অভিজ্ঞতার আলোকে-কিভাবে আরও কম সময়ের মধ্যে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা যায়, সেই কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। এ বিষয়ে আপনারা দ্রুত আরও পদক্ষেপ দেখতে পাবেন।''

তিনি আরও বলেন, “আমরা যেসব উদ্যোগ নিচ্ছি তা বাস্তবায়িত হলে আগের চেয়ে অনেক কম সময়ের মধ্যে পিএসসি রেজাল্ট প্রকাশ করতে পারবে। এমনকি প্রতি ১০ মাস অন্তর অন্তর কিভাবে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা যায়, সেটাও বিবেচনা করা হচ্ছে। ক্যাডার এবং নন ক্যাডারের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা প্রায় অর্ধেকে নামিয়ে আনবো।”

উদ্বোধনী পর্বে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আশা প্রকাশ করে বলেন, দক্ষ ও যোগ্য লোক নিয়োগের মাধ্যমে সরকারি কাজকে আরও গতিশীল করার ক্ষেত্রে এ ধরনের কর্মশালা ফলপ্রসূ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবুল কালাম আজাদ বলেন, সার্কভুক্ত দেশগুলোর নিয়োগ প্রক্রিয়াকে আরও বেটার করার জন্যই এই কর্মশালা। এই অঞ্চলের দেশগুলোর মধ্যে অনেক বিষয়েই সাদৃশ্য পাওয়া যায়। তাই এক দেশের অভিজ্ঞতা আরেক দেশের জন্য কাজে আসতে পারে।

তিনি আরও বলেন, “এখন বিসিএস পরীক্ষায় যে পরিবর্তনগুলো এসেছে বা আরও পরিবর্তন আসছে-এগুলো কিন্তু এ ধরনের কর্মশালারই ফল। গত বছরও সার্কভুক্ত দেশগুলোর চেয়ারম্যান পর্যায়ের বৈঠকের পর বেশ কিছু সিদ্ধান্তে আসা গিয়েছিল।”

কর্মশালায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ে সার্কভুক্ত ৮টি দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, মালদ্বীপ ও আফগানিস্তানের কর্ম কমিশনের কর্মকর্তারা অংশ নিচ্ছেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে