Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-১৫-২০১৬

দক্ষিণ আফ্রিকার অভিনব কীর্তি

দক্ষিণ আফ্রিকার অভিনব কীর্তি

জোহানেসবার্গ, ১৫ জানুয়ারি- কোনো ব্যাটসম্যানের হাফসেঞ্চুরি নেই, অথচ দলের স্কোরশেটে ৩১৩ রান! শুক্রবার জোহানেসবার্গে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিনব এই কীর্তি গড়েছে দক্ষিণ আফ্রিকা। এর মধ্য দিয়ে নিজেদের গড়া ৫১ বছরের পুরোনো রেকর্ড ভেঙেছে প্রোটিয়ারা। ১৯৬৪ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে হাফসেঞ্চুরি ছাড়া অতিরিক্ত রান বাদ দিয়ে টেস্টে সর্বোচ্চ ২৮১ রানের নজির গড়েছিল তারা। মজার বিষয় হচ্ছে, এই দুই ম্যাচের অতিরিক্ত রান সমান, ২১।

এছাড়া জোহানেসবার্গ টেস্টের এক ইনিংসে ১১ ব্যাটসম্যানই ছুঁয়েছে দুই অঙ্ক। টেস্টে এ নিয়ে ১৩তম বার এমন অসাধারণ কীর্তি দেখল ক্রিকেট দুনিয়া।

নিজেদের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন ওপেনার ডিন এলগার। হাশিম আমলা করেন দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান। অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে আসে ৩৬ রান। ফাফ ডুপ্লেসিস, টেম্বা বাভুমা, দানি ভিলাস ও ভন জাইল করেছেন যথাক্রমে ১৬, ২৩, ২৬ ও ২১ রান।

এদিন প্রোটিয়া বোলাররাও ছুঁয়েছেন দুই অঙ্ক। ক্রিস মরিস করেছেন ২৮ রান। রাবাদার ব্যাট থেকে আসে ২৪ রান। ১২ রান করা মরনে মরকেলকে সাজঘরে ফেরান বেন স্টোকস। ২০ রান নিয়ে অপরাজিত ছিলেন ভিলজয়েন।

৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার বেন স্টোকস। ২টি করে উইকেট দখলে নিয়েছেন স্টুয়ার্ট ব্রড ও স্টিভেন ফিন। ১টি উইকেট পকেটে পুরেছেন মঈন আলী ও জেমস অ্যান্ডারসন।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে