Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-১৪-২০১৬

বিশ্ব ইজতেমা: দ্বিতীয় পর্বে অংশ নিবে ১৬ জেলার মুসল্লি

বিশ্ব ইজতেমা: দ্বিতীয় পর্বে অংশ নিবে ১৬ জেলার মুসল্লি

ঢাকা, ১৪ জানুয়ারি- আসছেন মুসল্লিরা, জামাতবদ্ধ হয়ে, দলে দলে গতকাল বুধবার বিকাল থেকেই ধর্মপ্রাণ মুসল্লিদের দল টঙ্গীর তুরাগ তীর অভিমুখে শুরু হয়েছে। বৃহস্পিতিবারও মুসল্লিরা তুরাগ অভিমুখে যাচ্ছেন। শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে ৫১তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

ইজতেমা ময়দান ঘুরে দেখা গেছে, দ্বিতীয় পর্বের ইজতেমার ময়দান প্রস্তুত করার জন্য তাবলিগ জামাতের কর্মীরা নিরলসভাবে কাজ করছেন। গত ১০ জানুয়ারি শেষ হওয়া ইজতেমার প্রথম পর্বের ময়লা-আবর্জনা সরিয়ে পুরো ময়দানকে উপযোগী করে তোলা হচ্ছে।

ইজতেমা আয়োজক কমিটির সদস্য প্রকৌশলী মোঃ গিয়াসউদ্দিন গতকাল জানান, আগামীকাল দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই মাঠ পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে। ইজতেমার দ্বিতীয় পর্বে ঢাকাসহ ১৬ জেলার মুসল্লিরা অংশ নেবেন। এজন্য জেলাওয়ারি পুরো প্যান্ডেলকে ২৯টি খিত্তায় ভাগ করা হয়েছে। খিত্তা অনুযায়ী এসব জেলা হচ্ছে ১ নং থেকে ৭ নং খিত্তায় ঢাকা জেলার বাকি এলাকা, ৮ নং খিত্তায় ঝিনাইদহ, ৯ ও ১১ নং খিত্তায় জামালপুর, ১০ নং খিত্তায় ফরিদপুর, ১২ ও ১৩ নং খিত্তায় নেত্রকোনা, ১৪ ও ১৫ নং খিত্তায় নরসিংদী, ১৬ ও ১৮ নং খিত্তায় কুমিল্লা, ১৭ নং খিত্তায় কুড়িগ্রাম, ১৯ ও ২০ নং খিত্তায় রাজশাহী, ২১ নং খিত্তায় ফেনী, ২২ নং খিত্তায় ঠাকুরগাঁও, ২৩ নং খিত্তায় সুনামগঞ্জ, ২৪ ও ২৫ নং খিত্তায় বগুড়া, ২৬ ও ২৭ নং খিত্তায় খুলনা, ২৮ নং খিত্তায় চুয়াডাঙ্গা এবং ২৯ নং খিত্তায় পিরোজপুর জেলা।

ইজতেমায় মুসল্লিদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে জেলা সিভিল সার্জন কার্যালয়, টঙ্গী সরকারি হাসপাতালসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠান ইজতেমা ময়দানের উত্তর পার্শ্বে নিউ মন্নু কটন মিলের অভ্যন্তরে ফ্রি-মেডিক্যাল ক্যামেপ চিকিত্সা কার্যক্রম পরিচালনা করবে।

এর আগে গত ৮ জানুয়ারি (শুক্রবার) বাদ ফজর আমবয়ানের মাধ্যমে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। ১০ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে