Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-১০-২০১৬

সাম্প্রদায়িক সম্প্রীতিতে অনন্য নজির বাংলাদেশ

সাম্প্রদায়িক সম্প্রীতিতে অনন্য নজির বাংলাদেশ

ঢাকা, ১০ জানুয়ারি- বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। 

তিনি বলেছেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির সৃষ্টি করেছে। বিশ্বের অন্যান্য দেশে সাম্প্রদায়িক দাঙ্গা হলেও এদেশে বিগত পঞ্চাশ বছরেও তার কোনো নজির নেই ।’

শনিবার দুপুর ১২টায় সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামের সিঁড়ি সংস্কার এবং অবকাঠামোগত মহাপরিকল্পনার উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

প্রধান বিচারপতি আরো বলেন, ‘আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে সহায়তার হাত বাড়ালে সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামের মহাপরিকল্পনা বাস্তবায়ন করা সহজ হবে। সীতাকুণ্ড স্রাইন কমিটির অন্তত ৫ হাজার একর জায়গা অবৈধ দখলে রয়েছে। এ বিশাল জায়গা উদ্ধার করা গেলে সীতাকুণ্ডকে একটি আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা যায়। এ জন্য প্রশাসন ও এলাকাবাসীর এগিয়ে আসা দরকার।’

সীতাকুণ্ড স্রাইন (তীর্থ) কমিটির উদ্যোগে আয়োজিত সমােেশ সভাপতিত্ব করেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ ও সীতাকুণ্ড  স্রাইন কমিটির প্রশাসক মো. নুরুল হুদা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন, দিদারুল আলম এমপি, সাবেক মেয়র এ.বি.এম.মহিউদ্দিন চৌধুরী, সাবেক মেয়র মো. মনজুর আলম, প্রফেসর ড. অনুপম সেন, ভারতীয় সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. নুরুল আমিন, জেলা প্রশাসক  মেজবাহ উদ্দিন, সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য্য, পুলিশ সুপার এ, কে.এম.হাফিজ আক্তার, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামের সিঁড়ি সোপান সংস্কার নির্মাণ এবং অবকাঠামোগত মহাপরিকল্পনা কাজের উদ্বোধন ছাড়ও বিভিন্ন মঠমন্দির পরিদর্শন করেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে