Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-০৭-২০১৬

'ইসলামী ঐক্যজোট ২০ দলেই আছে'

'ইসলামী ঐক্যজোট ২০ দলেই আছে'

ঢাকা, ০৭ জানুয়ারি- বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে ইসলামী ঐক্যজোট অতীতে ছিল, এখনও আছে এবং ভবিষ্যতে থাকবে বলে মন্তব্য করেছেন এডভোকেট মাওলানা আব্দুর রকিব। বৃহস্পতিবার বিকেলে গুলশানে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, খুব শিগগিরই ইসলামী ঐক্যজোটের নতুন নির্বাহী কমিটির সদস্যদের নাম প্রকাশ করা হবে। এছাড়া আগামী ৩১ মার্চ ইসলামী ঐক্যজোটের জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে নিজেকে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান দাবি করে রকিব আহমেদ জানান, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলামী পার্টির মহাসচিব আব্দুল লতিফ নেজামী সংগঠন বিরোধী কাজ করে জোট থেকে বের হয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। অথচ গতকাল (বুধবার) রাত পর্যন্ত নেজামে ইসলামী পার্টির বৈঠকে ২০দলীয় জোটে থাকার সিদ্ধান্ত ছিল।

তিনি আরও জানান, সারাদেশের আলেম, ওলামা ও পীর মাশায়েখরা তাদের সঙ্গে আছেন। আগামী ১৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করা হবে।
কোন ক্ষমতাবলে ঐক্যজোটের চেয়ারম্যান দাবি করছেন- জানতে চাইলে তিনি বলেন, কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে সংগঠন বিরোধী কাজ করার জন্য আব্দুল লতিফ নেজামীকে দল থেকে বাদ দেয়া হয়েছে।

এর আগে আজ সকালে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে ‘ইসলামী ঐক্যজোট’ আর নেই বলে ঘোষণা দেন মাওলানা আব্দুল লতিফ নেজামী। এর কিছুক্ষণ পরই বিকেলে মাওলানা আব্দুর রকিব সংবাদ সম্মেলন করে দলীয় অবস্থান ব্যাখ্যা করেন।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে কয়েকটি ইসলামী দল মিলে ইসলামী ঐক্যজোট বিএনপির সঙ্গে রাজনৈতিক জোট করে। এই জোটের নেতৃত্বে মূফতি ফজলুল হক আমিনী নেতৃত্ব দিলেও তার মৃত্যুর পর আব্দুল লতিফ নেজামী এর নেতৃত্বে ছিলো।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে