Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-০৬-২০১৬

জাসদ নেতা হত্যা মামলায় তিন আসামির ফাঁসির রায় বৃহস্পতিবার কার্যকর

জাসদ নেতা হত্যা মামলায় তিন আসামির ফাঁসির রায় বৃহস্পতিবার কার্যকর

যশোর, ০৬ জানুয়ারী- মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)’র কেন্দ্রীয় নেতা কাজী আরেফ আহমেদ হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত তিন আসামির রায় আগামীকাল বৃহস্পতিবার রাতে যশোর কেন্দ্রীয় কারাগারে কার্যকর করা হবে। এ বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের পুলিশ সুপার মো. আনিসুর রহমান।

যাদের ফাঁসি কার্যকর করা হবে তারা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার রাজনগর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে সাফায়েত হোসেন হাবিব, একই উপজেলার কুর্শা গ্রামের মৃত উম্মতের ছেলে আনোয়ার হোসেন ও আবুল হোসেনের ছেলে রাশেদুল ইসলাম ঝন্টু।

এ ব্যাপারে যশোরের পুলিশ সুপার মো. আনিসুর রহমান জানান, তিনিসহ জেলা প্রশাসক ও সিভিল সার্জন কারা কর্তৃপক্ষের চিঠি পেয়েছেন। ফাঁসির রায় কার্যকরকে কেন্দ্র করে যাতে কোনো সমস্যা না হয়, সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ জানান, তিনজনের ফাঁসি কার্যকরের সব প্রস্তুতি ইতোমধ্যেই শেষ হয়েছে।

প্রসঙ্গত, ১৯৯৯ সালে ১৬ ফেব্রুয়ারি কুষ্টিয়ায় জাসদের একটি সমাবেশে দুর্বৃত্তরা ব্রাশফায়ার করলে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী আরেফসহ ৫ জন নিহত হন। ঘটনার পরদিন কুষ্টিয়ার দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ইসহাক আলী বাদী হয়ে একটি মামলা করেন। মামলার বিচার শেষে কুষ্টিয়ার অতিরিক্ত দায়রা জজ ২০০৪ সালের ৩০ আগস্ট ১০ আসামিকে ফাঁসি ও ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। পরে একজনকে খালাস দিয়ে অপর ৯ জনের ফাঁসির আদেশ বহাল রাখেন হাইকোর্ট। এ ছাড়া নিম্ন আদালতে যাবজ্জীন সাজাপ্রাপ্ত ১১ জনের সবাইকে হাইকোর্ট খালাস দেন। এদিকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চারজনের মধ্যে তিনজনের আপিল আবেদন খারিজ করে ফাসির আদেশ দেন আপিল বিভাগ। এ ছাড়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১১ জনের সবাইকে হাইকোর্ট খালাস দিয়ে যে রায় দেন, সে রায় বহাল রাখেন আপিল বিভাগ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে