Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 2.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০১-০৬-২০১৬

বিলুপ্ত ছিটমহল থেকে কর্মী যাবে জর্ডানে

বিলুপ্ত ছিটমহল থেকে কর্মী যাবে জর্ডানে

ঢাকা, ০৬ জানুয়ারি- বিলুপ্ত ছিটমহলের বাসিন্দাদের উন্নয়নে বিশেষ উদ্যোগ নিয়েছে সরকার। বাংলাদেশের সঙ্গে যুক্ত হওয়া নতুন এই নাগরিকদের অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার কাজ শুরু করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

কুড়িগ্রামে টিটিসির মাধ্যমে এই জনপদের সম্ভাবনাময় কর্মীদের বিদেশে বিভিন্ন কাজের বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। এ বছরেই বিলুপ্ত ছিটমহলবাসীদের মধ্য থেকে ১০০ জন দক্ষ কর্মীকে জর্ডান পাঠানো হবে।

বুধবার রাজধানীর ইস্কাটন গার্ডেনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শামসুন নাহার। এ সময় পাওয়ার পয়েন্টে মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন ও সাফল্য তুলে ধরেন যুগ্ম সচিব কাজী আবুল কালাম।

ইফতেখার হায়দার বলেন, বিলুপ্ত ছিটমহলবাসীদের উন্নয়নে আমরা বিশেষ উদ্যোগ নিয়েছি। আশা করছি এ বছরই ১০০ জন প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীকে জর্ডান পাঠানো হবে। এর ফলে বাংলাদেশের সঙ্গে যুক্ত হওয়া নতুন এই নাগরিকরা অর্থনৈতিকভাবে শক্তিশালী হতে পারবে। এছাড়া এই এলাকার ৯টি স্কুলকে উন্নয়নের জন্য বিশেষ প্রোগ্রামের আওয়াতায় আনা হয়েছে। এরফলে এই জনপদের ছেলে-মেয়েরা ভাল পরিবেশে শিক্ষা লাভের সুযোগ পাবে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে