Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০৫-২০১৬

২১ জানুয়ারি সিলেট আসছেন প্রধানমন্ত্রী : জেনে নিন কি কি আছে সারাদিনের সূচিতে…

২১ জানুয়ারি সিলেট আসছেন প্রধানমন্ত্রী : জেনে নিন কি কি আছে সারাদিনের সূচিতে…

সিলেট, ০৫ জানুয়ারি- আগামী ২১ জানুয়ারি ছয়ঘন্টার এক সরকারি সফরে সিলেট আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকেলে মেইলে পাঠানো প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব এক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামি ২১ জানুয়ারি সকালে প্রধানমন্ত্রী সিলেট এসে পৌঁছবেন। সিলেট পৌঁছার পর প্রথমে তিনি সকাল ১১টা ১০ থেকে সাড়ে ১১টার মধ্যে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত ও সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন। বেলা সোয়া ১২ টায় তিনি মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করবেন এরপর কলেজের ৭৫ বছরপূর্তি উৎসবে যোগদান করবেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ জানুয়ারি বেলা আড়াইটার দিকে সিলেটের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্থরস্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বেলা পৌনে তিনটায় সিলেট আলীয়া মাদ্রাসায় স্থানীয় জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন তিনি। সফরকালে আলিয়া মাদ্রাসা মাঠ থেকে প্রধানমন্ত্রী এক সঙ্গে বিশেষায়িত ১০০ শয্যার শিশু হাসপাতালসহ সিলেটের নয়টি উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন ও ১৫টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

নয়টি উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন হবে: সফরকালে প্রধানমন্ত্রী নয়টি উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করবেন। এগুলো হচ্ছে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযের ড. এমএ ওয়াজেদ মিয়া আইসিটি ভবন, আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, জৈন্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশন, সিলেট এপিবিএন’র ব্যারাক ভবন, সিলেট জেলা ওসমানী নগর থানা ভবন, মাছিমপুর এলাকার সুরমা নদীর তীরে নির্মিত ওয়াকওয়ে, এমসি কলেজ মাঠের সীমানা প্রাচীর ও গেইট, সিলেট শহীদ শামসুদ্দিন আমহমদ হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালে রূপান্তর, সিলেট কৃষি বিশ্ববিদ্যয়ের কেন্দ্রীয় লাইব্রেরী ভবন।

ভিত্তিপ্রস্তর স্থাপন: এছাড়া ১৫টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। সিলেট আউটার স্টেডিয়াম, খলনাপুর বাজার জিসি-পৈলানপুর-বালাগঞ্জ জিসি সড়ক উন্নয়ন, হরিপুর জিসি-গাছবাড়ী জিসি সড়ক উন্নয়ন (কানাইঘাট অংশ), মৈয়াখালী বাজার আর এন্ড সুইচ (বারো হাল ইউপি অফিস), তারা হাঁটুবিল মাদ্রাসা সড়ক উন্নয়ন, নারী পুলিশ ডরমেটরী ভবনের উর্ধ্বমূখী সম্প্রসারণ, কাজ, শাহপরাণ থানা ভবন নিমার্ণ, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা অফিস নিমার্ণ, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন নির্মাণ, তামাবিল চুনাপাথর স্টেশন নির্মাণ, হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) মাজারে ৩ তলা বিশিষ্ট মসজিদ, মহিলা এবাদাতখানা ও সংযোগ সড়ক নির্মাণ কাজ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সিলেট বিভাগ এবং সিভিল সার্জন, সিলেট কার্যালয় ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

প্রসঙ্গত, এর আগে গত ১২ ডিসেম্বর সিলেট আসার কথা ছিল। পরে তারিখ পরিবর্তন করে ৭ জানুয়ারি সিলেট সফরে আসার কথা ছিল প্রধানমন্ত্রীর। সর্বশেষ আজ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামি ২১ জানুয়ারি সিলেট আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে