Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 2.7/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০৫-২০১৬

টেক প্রশ্নোত্তর : ফেসবুক, উইন্ডোজ ১০ ও ইন্টারনেটের গতি

টেক প্রশ্নোত্তর : ফেসবুক, উইন্ডোজ ১০ ও ইন্টারনেটের গতি

প্রশ্ন : উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের প্রাইভেসি ব্যবস্থা নাকি ভালো না? মাইক্রোসফট নাকি ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করছে?
উত্তর : উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের ব্যবহারকারীদের অনলাইনে বিচরণের তথ্য মাইক্রোসফট সংগ্রহ করছে বলে অভিযোগ রয়েছে। এ কারণে বহু ব্যবহারকারীই অপারেটিং সিস্টেমটির প্রাইভেসি ব্যবস্থাকে দুষছেন। তবে মাইক্রোসফটের দাবি, এটি তাদের অপারেটিং সিস্টেমটিকে আরও উন্নত করার জন্যই ব্যবহৃত হচ্ছে। মাইক্রোসফট দাবি করছে, গ্রাহকদের বিভিন্ন তথ্য তাদের পণ্য উন্নত করবে এবং আদতে তা গ্রাহকদের ভালো একটি অপারেটিং সিস্টেম তৈরিতে কাজে লাগবে।

প্রশ্ন : ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ নাকি তার সব সম্পদ দান করবেন?
উত্তর : মার্ক জাকারবার্গ কিছুদিন আগেই এ বিষয়টি ঘোষণা করেছেন। তার মেয়ের জন্ম উপলক্ষে তিনি এক বিবৃতিতে তার ফেসবুকের শেয়ারের ৯৯ শতাংশ দান করে দেওয়ার ঘোষণা দিয়েছেন। যদিও এ ঘোষণা কবে কার্যকর হবে, সে বিষয়ে সুনির্দিষ্ট করে তিনি কিছু জানাননি। বিষয়টি যদি সত্য হয় তাহলে তা নিঃসন্দেহে মানব কল্যাণে নতুন দিগন্ত উন্মোচন করবে। এটি অন্য ধনীদের জন্যও উদাহরণস্বরূপ হবে।

প্রশ্ন : ব্যবসার জন্য ফেসবুক-টুইটার কি কোনো কাজে আসতে পারে?
উত্তর : আপনার যদি নিজস্ব ব্যবসা থাকে তাহলে টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে তাতে উন্নতি করা সম্ভব। একই বিষয় টুইটারের ক্ষেত্রেও প্রযোজ্য। এজন্য আপনার অন্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচলিত ব্যবসাগুলো দেখতে হবে। তাদের উদাহরণ ছাড়াও আপনার যদি নিজস্ব কোনো আইডিয়া থাকে, তাহলে তাও কাজে লাগাতে পারেন। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে বহু ব্যবসায়ী উন্নতি করছেন।

প্রশ্ন : আমার নতুন ল্যাপটপ কম্পিউটারের নিরাপত্তায় কোন কোন পদক্ষেপ নেওয়া উচিত?
উত্তর : নতুন কম্পিউটার ব্যবহারের শুরুতেই আপনার একটি ভালো অ্যান্টিভাইরাস ইন্সটল করা উচিত। এছাড়া ইন্টারনেট সংযোগের সঙ্গে সঙ্গে অ্যাডোবি ফ্ল্যাশ আপডেট করা উচিত। এটি নিরাপত্তার জন্য বড় হুমকি আবার এটি ছাড়া কম্পিউটার চালানোও কঠিন।

প্রশ্ন : আমার ইন্টারনেটের গতি খুবই কম। এ সমস্যার সমাধান কিভাবে করব?
উত্তর : ইন্টারনেটের সমস্যা সমাধানের জন্য সবার আগে কারণ নির্ণয় করতে হবে। সবচেয়ে ভালো হয় আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারকে ফোন করে সমস্যাটি বুঝিয়ে বলুন। এতে তারা সমস্যার সমাধান করতে পারবে বলে আশা করা যায়। আর আপনার ইন্টারনেট অজান্তেই আপনার কোনো প্রতিবেশি ব্যবহার করছেন কি না, তা জেনে নিন। এক্ষেত্রে ওয়াইফাইয়ের পাসওয়ার্ড বদল ও হাব সঠিক স্থানে রাখার প্রয়োজনীয়তা রয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে