Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.7/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০৫-২০১৬

দেশে বিদেশে'র আয়োজক কমিটির সভা অনুষ্ঠিত

দেশে বিদেশে'র আয়োজক কমিটির সভা অনুষ্ঠিত

টরন্টো, ৪ জানুয়ারি- গত শনিবার কানাডার প্রথম বাংলা পত্রিকা, বহির্বিশ্বের প্রথম অনলাইন 'দেশে বিদেশে'র ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে 'আনন্দ-উৎসব'-এর অগ্রগতি শীর্ষক এক সভা অনুষ্ঠিত হয়। মিজান অডিটোরিয়ামে আয়োজিত আয়োজক কমিটির উক্ত সভায় কমিটির সদস্য/সদস্যা/উপদেষ্টাবৃন্দ ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ, স্থানীয় ব্যবসায়ীবৃন্দ, সাংস্কৃতিক ব্যক্তিত্ববৃন্দ এবং দেশে বিদেশে'র শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।  

সভায় বক্তাগণ আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ২০১৬-তে মেট্টো টরন্টো কনভেনশন সেন্টারে অনুষ্ঠিতব্য ২দিন ব্যাপী বিশাল আয়োজনকে সফল করে তুলতে বিভিন্ন পরামর্শ জ্ঞাপন করেন। 

সন্ধ্যা ৭টায় দেশে বিদেশে'র প্রধান সম্পাদক নজরুল মিন্টো'র শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। তিনি আয়োজনের বিভিন্ন অগ্রগতির চিত্র তুলে ধরে বর্ণনা করেন কিভাবে 'আনন্দ-উৎসব'-এর অনুষ্ঠানমালা সাজানো হয়েছে। তিনি বলেন, এ অনুষ্ঠানে কি কি চমক আছে তা জানতে অনুষ্ঠান পর্যন্ত অপেক্ষা করতে হবে। তিনি আরও বলেন, দেশে বিদেশে'র 'তারুণ্যের অগ্রাধিকার' শ্লোগান তখনই সার্থক হবে যখন সবকিছুতে তরুণদের উপস্থিতি থাকবে। 

সভায় পর্যায়ক্রমে বক্তব্য রাখেন চীফ কনভেনর স্বপ্না দাস, বিসিএস এর প্রতিষ্ঠাতা মোশতাক আহমেদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মীর্জা শহীদুর রহমান, বর্তমান সভাপতি খোশনুর রশীদ চৌধুরি, বিশিষ্ট রিয়েলেটর মনির ইসলাম, কমিউনিটি লিডার ড. সুশীতল চৌধুরি, চীফ এডমিনিষ্ট্রেটর শংকর দে, বিশিষ্ট রিয়েলটর রবিন ইসলাম, প্রকৌশলী গোলাম মহিউদ্দিন স্বপন, কালচারাল কো-অর্ডিনেটর অরুণা হায়দার, মৌলভী বাজার সমিতির সভাপতি দেওয়ান আব্দুল গফরান চৌধুরি, বিয়ানীবাজার সমিতির সভাপতি আখলাকুর রহমান, কৃষিবিদ আবুল বাশার, কালচারাল উপদেষ্টা শিপ্রা চৌধুরি, রাসেল রহমান, বীথিকা, মীজান রহমান প্রমুখ।  

সবশেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত পরিবেশন করেন- রিংকু, রিজওয়ান, বীথিকা, সংগীতা, মীজান প্রমুখ। কবিতা আবৃত্তি করেন সুমন মালিক ও গোলাম মহিউদ্দিন স্বপন। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন রিজওয়ান রহমান। 

উল্লেখ্য, দেশে বিদেশের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুইদিনব্যপী এ অনুষ্ঠানমালায় থাকছে টেলেন্ট শো, অ্যাওয়ার্ড সিরিমনি, মোটিভেশনাল স্পীচেচ, আর্ট কম্পিটিশান, রা্যেফল ড্র, লাইভ পেইন্টিং এবং কালচারাল প্রোগ্রাম। এছাড়া এ উপলক্ষে প্রকাশিত হবে দুই শতাধিক পৃষ্ঠার দেশে বিদেশ'র একটি কালেকশান সংখ্যা। যেখানে গত ২৫ বছরে দেশে বিদেশে'তে প্রকাশিত সেরা ২৫টি লেখা স্থান পাবে। 

ইতিমধ্যে টেলেন্ট শো'র প্রথম পর্বে শতাধিক প্রতিভাবান অংশগ্রহণকারীদের মধ্য থেকে ২৩জন দ্বিতীয় পর্বে উর্ত্তীর্ণ হয়েছে। এদের মধ্য থেকে ৫ প্রতিভাধর মেট্টো কনভেনশন হলের মূলমঞ্চে তাদের প্রতিভা দেখানোর সুযোগ পাবে। সেখানে বিচারক এবং দর্শক-শ্রোতার ৫০/৫০ ভোটে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সেরা প্রতিভা নির্বাচিত করে পুরষ্কৃত করা হবে। 

অনুষ্ঠানে অংশ নিতে যুক্তরাজ্য থেকে আসছেন বৃটিশ বাংলাদেশি জনপ্রিয় কন্ঠশিল্পী শাপলা সালিক, ঢাকা থেকে আসছেন জীবনমুখী গানের শিল্পী হায়দার হোসেন, যুক্তরাষ্ট্র থেকে আসছেন জনপ্রিয় বাউল শিল্পী তাজুল ইমাম। এছাড়া অংশগ্রহণ করবেন অটোয়া, মনট্রিয়ল এবং টরন্টোর জনপ্রিয় শিল্পীরা। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন স্থানীয় নাচের স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা। মোটিভশনাল স্পীচ দিতে আসছেন সারা বিশ্বের তরুণদের প্রেরণার প্রতীক, বৃটিশ-বাংলাদেশি সাবিরুল ইসলাম। 

রা্যাফেল ড্র-তে থাকছে টরন্টো-ঢাকা-টরন্টো রিটার্ণ টিকেট এবং অন্যান্য আকর্ষণীয় পুরষ্কার। 

অনুষ্ঠানে ব্যতিক্রমধর্মী একটি বিষয় হচ্ছে অনুষ্ঠান চলাকালীন সময় ছবি আঁকবেন বাংলাদেশ আর্ট সোসাইটি অব নর্থ আমেরিকার শিল্পীবৃন্দ। যে ছবিগুলো ঐ সময়টাতেই আগ্রহীরা কিনতে পারবেন। 

অনুষ্ঠানে কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত অনাবাসী কৃতি বাংলাদেশিদের দেশে বিদেশে অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করা হবে। 

এদিকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে কানাডার প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো, অন্টারিওর মুখ্যমন্ত্রী ক্যাথলিন ওয়েইন ও টরন্টো মেগাসিটির মেয়র জন টোরিকে।  

অনুষ্ঠানে অংশ নিতে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং কানাডার বিভিন্ন শহর থেকে সাংবাদিক, সাহিতি্যক এবং কমিউনিটির শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। 

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে