Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০৩-২০১৬

লম্বা দূরত্বের সম্পর্ক টিকিয়ে রাখবেন যে উপায়ে

সাবেরা খাতুন


লম্বা দূরত্বের সম্পর্ক টিকিয়ে রাখবেন যে উপায়ে

আপনি যদি সেই সব মানুষদের মধ্যে একজন হয়ে থাকেন যারা কিনা তার ভালোবাসার সম্পর্ককে মৃত্যুর আগ পর্যন্ত ধরে রাখতে চান তাহলে আপনাকে কিছু অঙ্গীকার রক্ষা করতে হবে। আমরা বলছি না যে এগুলো মেনে চলা খুব সহজ। প্রকৃতপক্ষে এগুলো মেনে চলা খুব কঠিন। যেই বিষয় গুলোর কথা আজ আমরা জানবো সেগুলো সম্পর্কের ক্ষেত্রে বিশেষ করে লম্বা দূরত্বের সম্পর্কের ক্ষেত্রে চমৎকার কাজ করে। আসুন তাহলে সেই বিষয় গুলো জেনে নেই।

১।বিশ্বাস
আপনি যদি দিনের পর দিন আপনার সঙ্গীর থেকে দূরে থাকেন তাহলে দুজন দুজনের প্রতি বিশ্বস্ত থাকাটা অনেক জরুরী। বিশ্বাস ছাড়া কোন সম্পর্কই টিকে থাকতে পারেনা। আপনার সঙ্গীকে পুরোপুরি বিশ্বাস করুন, তাহলেই আপনাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে।

২। তৃতীয় ব্যক্তি
কখনোই আপনাদের দুই জনের সম্পর্কের মাঝে তৃতীয় কাউকে আসতে দেবেন না। সম্পর্কের মাঝে  তৃতীয় কাউকে ঢুকতে দেয়া হচ্ছে সবচেয়ে বড় ভুল।

৩। ধৈর্য
যদি আপনাদের সম্পর্কের মাঝে সমস্যা সৃষ্টি হয়ে থাকে তাহলে হতাশ হবেন না। আপনাকে ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে। সময়ের সাথে সাথে আপনাদের সমস্যার সমাধান হয়ে আবারও একত্রিত হবেন।

৪। ব্যবধান
আপনার সঙ্গীকে সব সময় নজরদারিতে রাখবেন না। তার নিজের একান্তের কিছু সময় তাকে কাটাতে দিন। এতে সম্পর্কের মধ্যে একঘেয়েমি আসবেনা। তাই কিছু সময় ব্যবধান রাখুন।

৫। উদ্যোগ
আপনার দীর্ঘস্থায়ী সম্পর্কের স্থায়িত্বের ক্ষেত্রে সব সময় উদ্যোগী থাকতে হবে আপনাকে। যদি আপনার সঙ্গী কাজের প্রয়োজনে বাহিরে কোথাও থাকেন তাহলে সময় সুযোগ করে আপনি তাঁর সাথে দেখা করার জন্য চলে যেতে পারেন।

৬। চমকে দিন
আপনার সঙ্গীর জন্য চমক সৃষ্টি করুন। আপনার সঙ্গীকে বিস্ময়াভিভূত করতে পারলে তিনি বুঝতে পারবেন যে, আপনি তাকে নিয়ে অনেক ভাবেন। আপনি তাকে নিঃশর্ত ভাবে ভালোবাসেন সেটাও সে বুঝতে পারবে।

৭। সময়কে কাজে লাগান
আপনার সঙ্গী যখন দীর্ঘ দিনের জন্য দূরে কোথাও চলে যাবেন তখন দুঃখিত ও হতাশ হয়ে বসে না থেকে নিজেও কিছু করার চেষ্টা করুন। এতে আপনার অপেক্ষার দিনগুলো ভালো কাটবে। নিজের সৃজনশীলতার প্রকাশ ঘটাতে সক্ষম এমন কিছু শিখায় মনোনিবেশ করুন এবং তা কাজে লাগান।

৮। বন্ধুরা সহযোগী নাও হতে পারে
আপনাদের সম্পর্কের মাঝের দূরত্বটাকে আপনি কিভাবে মোকাবিলা করছেন সেটা আপনার বন্ধুরা নাও বুঝতে পারেন। তাই তারা শুধু সহানুভূতি প্রকাশ করতে পারে এবং আপনাদের সম্পর্ক আদও আছে কিনা সেই ব্যাপারেও সন্দেহ প্রকাশ করতে পারে।

৯। যোগাযোগ
বর্তমান প্রযুক্তির যুগে একে অন্যের সাথে যোগাযোগ রক্ষা করা তেমন কোন কঠিন বিষয় না। সামাজিক যোগাযোগের মাধ্যম ও ইমেইলের মাধ্যমে পরস্পর পরস্পরের খবরা খবর রাখুন।

আপনাদের সম্পর্কটিকে টিকিয়ে রাখার জন্য অদৃশ্য ও অভেদ্য বন্ধন দুজনকেই সৃষ্টি করতে হবে যেখানে দূরত্ব কোন বাঁধা নয়। এজন্য হয়তো অনেক তর্ক বিতর্কএবং সমস্যা মধ্য দিয়ে যেতে হবে। যদি এগুলোতে পরাজিত না হয়ে সামনে এগিয়ে যেতে পারেন তাহলেই আপনাদের সম্পর্ক আজীবন অটুট থাকবে।

লিখেছেন- সাবেরা খাতুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে