Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 4.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০৩-২০১৬

মেকআপ তুলে ফেলার পরেও ধরে রাখুন ত্বকের উজ্জ্বলতা

নিগার আলম


মেকআপ তুলে ফেলার পরেও ধরে রাখুন ত্বকের উজ্জ্বলতা

নিখুঁতভাবে  মেকআপ করা যেমন কষ্টসাধ্য তেমনি তা সঠিকভাবে তুলে ফেলাটাও সময়সাপেক্ষ। তার ওপর এই মেকআপ তুলে ফেলার পর ত্বক  নির্জীব, নিষ্প্রাণ হয়ে পড়ে। যত সাবধানেই মেকআপ তুলুন না কেন কেন ত্বক নির্জীব হয়ে যায়। Manoj Khanna, chairman and managing director, head of cosmetic surgeon at city-based Enhance Clinics এই নির্জীবতা দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার কিছু টিপস দিয়েছেন।

১।ময়েশ্চারাইজ ব্যবহার
মেকআপ রিমুভার, ফেস ওয়াশ আপনার ত্বকের প্রাকৃতিক ময়েশ্চার নষ্ট করে দেয়। মেকআপ তোলার পর ক্রিম বেইজড ফেস ওয়াশ ব্যবহার করুন। মুখে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন, এতে ফেস  ওয়াশ ত্বকের ভিতর থেকে পরিস্কার করে দিবে। মেকআপ তোলার পর রাতে অব্যশই নাইট ক্রিম ব্যবহার করুন। এর ফলে সকালে স্বাস্থ্যজ্জল ত্বক পাবেন।

২। চোখের যত্নে
মেকআপ তোলার পর এক টুকরো শসা চোখের উপর দিয়ে রাখুন। এটি আপনার চোখের নিচের কালি, ফোলাভাব দূর একটি  ঠান্ডাভাব এনে দিবে। যদি শসা ব্যবহার করতে ভুলে যান, তবে পরের দিন সকালে ব্যবহৃত গ্রিন টি ব্যাগ চোখের উপর দিয়ে রাখুন। ২০ মিনিট রাখুন, তারপর সরিয়ে ফেলুন।

৩। স্ক্রাব করুন
পার্টির পরের দিন নিজের ত্বকের জন্য একটু সময় বের করুন। স্ক্রাবিং করুন। এটি ত্বকের মৃত কোষ দূর করবে এর সাথে ত্বকের ছিদ্র খুলে দিবে।   

৪। ময়েশ্চারাইজিং ফেসপ্যাক ব্যবহার
স্ক্রাব করার পর ফেসপ্যাক ব্যবহার করুন। এমন ফেসপ্যাক ব্যবহার করুন যেটা আপনার ত্বককে শুষ্ক করে না তোলে।  পাকা পেঁপে, মধুর প্যাক আপনার ত্বকের আদ্রতা ধরে রাখতে সাহায্য করবে। বাদাম দুধে ভিজিয়ে সেটা পেস্ট করে নিন। এটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এটি ত্বক নরম কোমল করে তুলবে। দুধের অ্যান্টিঅক্সিডেণ্ট, ভিটামিন বি, মিনারেল, ক্যালসিয়াম, পটাসিয়াম, সেলেনিয়াম, ভিটামিন ই ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে দিবে।

৫। মেকআপকে “না” বলুন
পার্টি মেকআপ বা ভারী মেকআপের পরের কয়েকদিন মেকআপ ব্যবহার করা থেকে বিরত থাকুন। এতে আপনার ত্বক বিশ্রাম পাবে আর।প্রাকৃতিকভাবে আগের লাবণ্য ফিরেআসবে আপনার ত্বকে।   

যত রাতই হোক পার্টি থেকে ফিরে মেকআপ তুলতে ভুলে যাবেন না। সঠিকভাবে মেকআপ তোলা না হলে ব্রণ হওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়ে থাকে। মেকআপ তোলার পর অব্যশই একটি ফেসপ্যাক ব্যবহার করবেন।

লিখেছেন- নিগার আলম

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে