Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০৩-২০১৬

৫ জানুয়ারি রাজধানী দখলে রাখবে আ.লীগ

৫ জানুয়ারি রাজধানী দখলে রাখবে আ.লীগ

ঢাকা, ০৩ জানুয়ারি- ৫ জানুয়ারি রাজধানী দখলে রাখতে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে দিনটি তারা উদযাপন করবে। অপরদিকে দেশের বৃহৎ বিরোধী দল বিএনপি দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করবে। এ লক্ষ্যে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাইলেও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে এখনো অনুমতি পায়নি বিএনপি।

এ প্রসঙ্গে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘আমাদের একটি প্রতিনিধি দল শনিবার বিকেলে ডিএমপি কার্যালয়ে গিয়েছিলেন। সেখানে ডিএমপির একজন কর্মকর্তার সঙ্গে তাদের সাক্ষাৎ হলেও সমাবেশের অনুমতির ব্যাপারে ওই কর্মকর্তা কিছু বলেননি।’

বিএনপির কর্মসূচি পালন নিয়ে অনিশ্চয়তা থাকলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মসূচি নিয়ে কোনো সমস্যা নেই। দলটি ওইদিন রাজধানীর ১৮টি পয়েন্টে সমাবেশ, শোভাযাত্রার কর্মসূচি দিয়েছে। একই কর্মসূচি পালিত হবে দেশের প্রত্যেক জেলা ও উপজেলায়ও।

আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, রাজধানীর মিরপুর পূরবী সিনেমা হল, শ্যামপুর-জুরাইন রেলগেট, ডেমরা-যাত্রাবাড়ী মাঠ, বাড্ডা-রামপুরা পেট্রোল পাম্প, ধানমণ্ডি ৩২ নম্বর রোড, মিরপুর-১ নম্বর গোল চত্বর, লালবাগ, গুলশান, সূত্রাপুর, তেজগাঁও, সবুজবাগ-খিলগাঁও, উত্তরা, কামরাঙ্গীর চর, মোহাম্মদপুর টাউন হল, কাফরুল, গুলিস্তান-বঙ্গবন্ধু স্কয়ার, বনানী-মহাখালী ও সোহরাওয়ার্দী উদ্যানে এসব সমাবেশ অনুষ্ঠিত হবে। 

আওয়ামী লীগের শীর্ষ নেতারা এসব কর্মসূচিতে উপস্থিত থাকবেন।

ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫ জানুয়ারি ২০১৪ গণতন্ত্রের অগ্রযাত্রার একটি স্মরণীয় দিন। এই দিনে দেশের সাংবিধানিক ধারা রক্ষা করা, দেশের জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা ও উন্নয়নের ধারাকে সমুন্নত রাখার লক্ষ্যে দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু সে সময়ের প্রধান বিরোধী দল বিএনপি-জায়ামাত জোট নির্বাচনে অংশ না নিয়ে দেশের গণতান্ত্রিক ধারা, সংবিধান, উন্নয়ন ও অগ্রগতির ধারা নস্যাৎ করার জন্য সারাদেশে জ্বালাও-পোড়াও, হরতাল, অবরোধ শুরু করে দেশের জনগণকে জিম্মি করে রাখে। ওই নির্বাচনকে প্রতিহত করার নামে সারাদেশে ২৪৭ নিরীহ মানুষকে হত্যা করেছে। বিএনপি-জামায়াত জোট চেয়েছিল দেশের নির্বাচন বানচাল করে দেশে সাংবিধানিক গণতান্ত্রিক জটিলতা সৃষ্টি করা। 

এদিকে ৫ জানুয়ারির কর্মসূচি সফল করতে আগামীকাল রোববার বেলা ৩টায় আওয়ামী লীগের সঙ্গে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের যৌথসভা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে