Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০১-০১-২০১৬

কলকাতার হয়েই খেলবেন সাকিব

কলকাতার হয়েই খেলবেন সাকিব

নয়াদিল্লি, ০১ জানুয়ারি- ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্স ক্লাব রেখে দিচ্ছে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। যদিও গত বছর দলটির হয়ে খুব সুবিধা করতে পারেননি তিনি। একে তো পাকিস্তানের বিপক্ষে সিরিজের কারণে পুরো টুর্নামেন্ট খেলতে পারেননি। অপরদিকে মাত্র চার ম্যাচ খেললেও পারফরম্যান্স খুব উজ্জ্বল নয়। যেখানে তার অবদান ব্যাট হাতে ৩৬ রান ও বল হাতে চার উইকেট।

কলকাতা অবশ্য গত আসরের এই পারফরম্যান্স বিবেচনায় নেয়নি। বরং বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটারকে তারা সেই উচ্চতায়ই বিচার করছেন। আইপিএলের মূল নিলাম হবে আগামী ফেব্রুয়ারিতে। এর আগে নতুন দুটি ক্লাব তাদের খেলোয়াড় কিনে নিয়েছে। আর যেসব ক্রিকেটারের সঙ্গে পুরনো দলগুলো আগে থেকেই চুক্তিবদ্ধ ছিল, তাদের ভাগ্যও চূড়ান্ত হয়ে গেছে বৃহস্পতিবার।

আগের বছরের কোন ক্রিকেটারদের দলে রেখে দেবে আর কাদের ছেড়ে দেবে, তা চূড়ান্ত করার শেষ দিন ছিল বৃহস্পতিবার। সেই চূড়ান্ত দিনে কলকাতা নাইট রাইডার্স সাকিবকে দলে রেখে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। দলগুলো ১০১ ক্রিকেটারকে রেখে দিয়েছে। যার মধ্যে সাকিবও রয়েছেন। তাই পঞ্চমবারের মতো দলটিতে খেলবেন বাংলাদেশি এই অলরাউন্ডার। আর দলগুলো ছেড়ে দিয়েছে ৬১ জনকে।

সাকিব ২০১১ আইপিএলে কলকাতার সঙ্গে চুক্তিবদ্ধ হন। আইপিএলে সাধারণত চুক্তির পর তিন বছরের জন্য দল ইচ্ছা করলে রেখে দিতে পারে। চুক্তির সেই পুরো সময় সাকিবকে রেখে দিয়েছিল কলকাতা। ২০১৪ সালে চুক্তির মেয়াদ শেষে ছেড়ে দিয়ে দিল্লির সঙ্গে প্রতিযোগিতায় নামতে হয়েছিল। শেষ পর্যন্ত ২ কোটি ৮০ লাখ রুপিতে বাংলাদেশি অলরাউন্ডারকে কিনে নিয়েছিল দুবারের আইপিএল জয়ী দলটি। ওই মৌসুমে ১৩ ম্যাচে সাকিবের ২২৭ রান ও ১১ উইকেট নিযে কলকাতার দ্বিতীয় আইপিএল শিরোপা জয়ের অন্যতম নায়ক ছিলেন তিনি।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে