Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (106 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১৫-২০১২

বার্সেলোনায় নববর্ষ উদযাপন

সাকিল আলম :


বার্সেলোনায় নববর্ষ উদযাপন
বার্সেলোনা, ১৪ এপ্রিল- স্পেনের বার্সেলোনা শহরে বসবাসকারী বাংলাদেশীরা সতঃর্ফুত ভাবে বাংলা নববর্ষ ১৪১৯ উৎযাপন করেছে। এই প্রথম বারের মত বৃহৎ আকারে বৈশাখী মেলার আয়োজনসহ জাঁকজমকপূর্ন পরিবেশে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।স্পেনে বাংলাদেশীদের বসবাস ৯০দশকের পরবর্তিতে শুরু হয়। এর আগে হাতে গোনা কিছু বাংগালীর বসবাস ছিল এই দেশে।দিনেদিনে স্পেনে বাংলাদেশীদের আগমনে ইঊরোপের ৩য় বাংলাদেশী বহুলদেশ হিসেবে এই দেশটি পরিচিত হতে যাচ্ছে।

প্লাসা আংখেলে খোলা আকাশের নীচে আযোজিত এই অনুষ্ঠানে স্পেনিস,অন্যান্য অভিবাসী সহ বিপুল সংখ্যক দর্শনার্থীর সমাগম ঘটে। লন্ডন ও প্যারিস থেকে আগত বাংগালী শিল্পীগন সংগীত ও নৃত্য পরিবেশন করে।

এই অনষ্ঠানের আকর্ষনীয় দিক ছিল স্হানীয় নতুন প্রজম্মের স্পেন-বাংগালী শিশু ও কিষোর-কিষোরীদের অপুর্ব নাচ-গান যা উপস্হিত সকল দর্শকদের মুগ্ধ করে।মেলার দোকানগুলোতে খাবার ও খেলনা ইত্যাদি বিক্রয় হয়। সুন্দর ব্যবস্হাপনার করণে অনুষ্ঠানটি সকলের নিকট প্রশংসিত হয়।

স্পেন

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে