Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (193 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৯-২০১৫

ওমানে বাংলাদেশীদের জন্য বিশেষ হেল্পলাইন

ওমানে বাংলাদেশীদের জন্য বিশেষ হেল্পলাইন

মাস্কট, ১৯ আগষ্ট- ওমান প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের জন্য দুটি হেল্পলাইন ফোন নম্বর চালু করা হয়েছে। মাস্কটে অবস্থিত বাংলাদেশী দূতাবাসের এক কর্মকর্তার বরাত দিয়ে এ খবর দিয়েছে টাইমস অব ওমান। বাংলাদেশী শ্রমিকদের প্রয়োজনীয় সেবা দেয়ার জন্য এ উদ্যোগ নেয় বাংলাদেশ দূতাবাস। ওই কর্মকর্তা বলেন, ওমানে অবস্থানকারী সকল বাংলাদেশী শ্রমিক নির্দিষ্ট এ দুটি ফোন নম্বরে ফোন করে সাহায্য চাইতে পারেন। তারা সব ধরনের প্রয়োজনে পরামর্শ নিতে পারবেন।

পাসপোর্ট ও কনস্যুলার সেবা, কাগজপত্র যাচাইকরণ, মৃত ব্যক্তিকে দেশে ফেরত পাঠানো, অসুস্থ ও আহত ব্যক্তির বিশেষ সেবা, কাজ বা চাকরি সংক্রান্ত অভিযোগ, আইনি ক্ষতিপূরণ আদায়সহ বিভিন্ন প্রয়োজনে তারা সেবা নিতে পারবেন। ফোন নম্বর দুটি হলো- ৮০০৮১২৩৪ (টোলমুক্ত) ও ২৪৬০৩৫১৪। সপ্তাহের কর্মদিবসগুলোতে সকাল সাড়ে আটটা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত নম্বর দুটিতে ফোন করা যাবে। ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, প্রয়োজনে ভবিষ্যতে ফোন সেবা দেয়ার সময় বাড়িয়ে দেয়া হবে। উল্লেখ্য, জুলাই মাস পর্যন্ত সরকারি তথ্য মোতাবেক ওমানে ৫ লাখ ৫৯ হাজার ৬২৬ জন বাংলাদেশী নাগরিক অবস্থান করেন। আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) অর্থায়নে প্রবাসীদের জন্য হেল্পলাইনটি স্থাপন করেছে বাংলাদেশে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

ওমান

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে