Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.6/5 (37 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২২-২০১৫

নিউইয়র্কে বিনম্র শ্রদ্ধায় একুশ পালন

নিউইয়র্কে বিনম্র শ্রদ্ধায় একুশ পালন

নিউইয়র্ক, ২২ ফেব্রুয়ারী- প্রবাসে বাংলার ভাষার লালন, ব্যবহার এবং  নতুন প্রজন্মের মাঝে বাংলা ভাষাকে বাঁচিয়ে রাখার অঙ্গীকারে নিউইয়র্কে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশে একুশে ফেব্রুয়ারি।

একুশের প্রথম প্রহরে ( নিউইয়র্ক সময়) রাত ১২টা ১ মিনিটে প্রবাসের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন অস্থায়ী শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে।

এর আগে দিনব্যাপী বিভিন্ন সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত হয় ভাষা শহীদদের স্মরণে শিশু চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা। বিপুলসংখ্যক শিশু এসব প্রতিযোগিতায় আগ্রহভরে অংশ নেয়।

অমর একুশে পালন উপলক্ষে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন, বাংলাদেশ সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, জালালাবাদ এসোসিয়েশন, জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন  (জেবিবিএ-এনওয়াই), প্রবাসী শরীয়তপুর সমিতি, মুক্তধারা ফাউন্ডেশন এন্ড বাঙালীর চেতনা মঞ্চ বিস্তারিত কর্মসূচি পালন করে।

বাংলাদেশি অধ্যুষিত বিভিন্ন এলাকা জ্যাকসন হাইটস, জ্যামাইকা, ব্রঙ্কস, ব্রুকলিনসহ বিভিন্ন এলাকায় অস্থায়ী শহীদ মিনার তৈরি করা হয়। বছরের সর্বনিম্ন রেকর্ড ঠান্ডার মাধ্যে কোথাও খোলা আকাশের নিচে, আবার কোথাও ভাড়া করা অডিটোরিয়ামে অস্থায়ী শহীদ মিনার তৈরি করা হয়।

দিনব্যাপী আলোচনা সভা এবং নতুন প্রজন্মের শিশু কিশোদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হলেও ২০ ফেব্রুয়ারি রাত ১২ টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে বিভিন্ন শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়া বিভিন্ন স্থানে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা প্রবাসে জন্ম নেয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলা ভাষা শিখানোর উপর গুরুত্ব আরোপ করেন।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে