Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.3/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৮-২০১৪

চলচ্চিত্র পরিচালক বেলাল আহমেদ আর নেই

চলচ্চিত্র পরিচালক বেলাল আহমেদ আর নেই

ঢাকা, ১৮ আগস্ট- চলচ্চিত্র পরিচালক বেলাল আহমেদ আর নেই। সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার সকালে বুকে ব্যথা অনুভব করায় তাকে হাসপাতালে নেয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বেলাল আহমেদের জন্ম ১৯৫০ সালের ২৪ নভেম্বর ঢাকার হাতিরপুলে। তিনি সপরিবারে সেন্ট্রাল রোডে থাকতেন।

তিনি ১৯৬৭ সালে পরিচালক নজরুল ইসলামের সঙ্গে ‘স্বরলিপি’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। ১৯৭৯ সালে ‘নাগরদোলা’ চলচ্চিত্রটি পরিচালনার মধ্যে দিয়ে পূর্ণ-পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।

তিনি মোট নয়টি চলচ্চিত্র নির্মাণ করেছেন। হুমায়ূন আহমেদের ‘নন্দিত নরকে’ উপন্যাস অবলম্বনে তিনি নির্মাণ করেন চলচ্চিত্র ‘নন্দিত নরকে’।

১৯৮৪ সালে নির্মাণ করেন ‘নয়নের আলো’ ছবিটি। নয়নের আলো মুক্তির পর থেকে তিনি নিয়মিত চলচ্চিত্র নির্মাণ শুরু করেন, যেমন- ঘর আমার ঘর (১৯৮৬), আমানাত (১৯৮৭), বন্ধন ও গঙ্গা যমুনা (১৯৮৮), সাক্ষী প্রমাণ (১৯৮৯) এবং ১৯৯০ সালে ক্রিমিনাল ছবিটি নির্মাণ করে আবার দীর্ঘ বিরতিতে চলে যান।

এরপর তিনি ২০০৫ সালে নির্মাণ করেন নন্দিত নরকে। 

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে