Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (232 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২২-২০১৪

অসলোর সিটি হলে বাংলাদেশি নারী

অসলোর সিটি হলে বাংলাদেশি নারী

অসলো, ২২ মে- নরয়ের অসলোর সিটি হলে আরেকবার এক বাংলাদেশির গর্বিত উপস্থিতি দেখল বিশ্ব। তিনি হলেন বাংলাদেশের নিটল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমদ। গত ১৫ মে বৃহস্পতিবার এখানে বিভিন্ন দেশের অন্য পাঁচজনের সঙ্গে বিশ্বের সেরা ব্যবসায়ী-উদ্যোক্তা অসলো বিজনেস শান্তি পুরস্কার তার হাতে তুলে দেয়া হয়। গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূস নোবেল শান্তি পুরস্কার জয়ের পর এই সিটি হলে দাঁড়িয়েই সে পুরস্কার গ্রহণ করেছিলেন।

ব্যবসায় প্রবৃদ্ধির সঙ্গে যেকোনো দেশের তথা বিশ্বব্যাপী শান্তি ও স্থিতিশীলতার গভীর যোগসূত্র রয়েছে। কোনো দেশে শান্তিশৃঙ্খলা বজায় থাকলে ব্যবসায় উন্নতি হয়। আবার ব্যবসার প্রসারের মাধ্যমেই তৈরি হয় সামাজিক স্থিতিশীলতা ও উৎকর্ষ। আর এই ব্যবসার মাধ্যমে যে কজন ব্যক্তি বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন, তাদের মধ্য থেকে প্রতিবছর ছয়জনকে সম্মাননা দেয় নরওয়েভিত্তিক প্রতিষ্ঠান বিজনেস ফর পিস ফাউন্ডেশন। ২০০৭ সাল থেকে শুরু হওয়া এই আয়োজনে এ বছর প্রথম বাংলাদেশি নারী হিসেবে এই পুরস্কার লাভ করলেন সেলিমা আহমদ।

অসলোর সিটি হলে গত বৃহস্পতিবার এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে শহরের গভর্নিং মেয়র স্টিন বারগার রোসলেন্ড সেলিমা আহমদসহ যুক্তরাজ্যের ধনকুবের স্যার রিচার্ড ব্র্যানসন, তিউনিসিয়ার ওইদেদ বুচামো, নেপালের কেশাকুমারী দামিনী, লেবাননের আদনান কাসর ও যুক্তরাজ্যের মেরিলন কার্লসন নেলসনের হাতে পুরস্কার তুলে দেন। প্রসঙ্গত, এর আগে ২০১২ সালে ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান প্রথম বাংলাদেশি হিসেবে এই পুরস্কার লাভ করেন।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে