Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.8/5 (145 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২২-২০১৪

লিবিয়ায় বন্দুকযুদ্ধে দুই বাংলাদেশি নিহত

লিবিয়ায় বন্দুকযুদ্ধে দুই বাংলাদেশি নিহত

ত্রিপোলি, ২২ ফেব্রুয়ারী- লিবিয়ার বেনগাজীতে দুটি বিদ্রোহী গ্রুপের বন্দুকযুদ্ধের মধ্যে পড়ে দুই বাংলাদেশিসহ তিনজন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে শফিকুর রহমানের (৩৩) বাড়ি পিরোজপুরে। অপরজন বরগুনার আবুল কালাম (৩২)। অপরজন সে দেশের ট্যাক্সিচালক।

শুক্রবার লিবিয়ার স্থানীয় সময় বিকেল সাড়ে চারটার দিকে তারা দুটি বিদ্রোহী গ্রুপের বন্দুকযুদ্ধের মধ্যে পড়েন। বিদ্রোহীদের গুলিতে তারা মারা যান।

লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আহসান কিবরিয়া সিদ্দিকীর বরাত দিয়ে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের প্রবাসীকল্যাণ বোর্ডের পরিচালক (অর্থ ও কল্যাণ) মু. মোহসিন চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

মু. মোহসিন চৌধুরী বলেন, ‘শফিকুর রহমান ও আবুল কালাম দুজনেই ত্রিপোলি থেকে প্রায় এক হাজার ২০০ কিলোমিটার দূরে বেনগাজীর শরিকত কাজি নামে একটি প্রতিষ্ঠানের পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতেন।

শুক্রবার কাজ শেষে ট্যাক্সিতে করে বাসায় ফেরার সময় তারা লিবিয়ার দুই বিদ্রোহী গ্রুপের বন্দুকযুদ্ধের মধ্যে পড়েন। এ সময় বন্দুকধারীদের গুলিতে লিবিয়ান ট্যাক্সিক্যাবচালকসহ ওই দুই বাংলাদেশি নিহত হন।

দূতাবাসের কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। খুব শিগগিরই তাদের মরদেহ দেশে আনার বিষয়ে বাংলাদেশ দূতাবাস কাজ করছে।

তবে ময়নাতদন্তসহ সব প্রক্রিয়া শেষে তাদের লাশ দেশে আনা হবে এবং এতে বেশ কিছুদিন সময় লাগবে। সে ক্ষেত্রে সরকারি খরচেই লাশ আনা হবে।

এদিকে, নিহত আবুল কালামের শ্বশুর আবু সালেহ বরগুনার মানিকখালি থেকে জানিয়েছেন, শুক্রবার রাত সাড়ে নয়টায় তিনি আবুল কালামের প্রবাসী বন্ধুদের কাছ থেকে এ বিষয়ে খবর পেয়েছেন।

তিনি আরো জানান, আবুল কালাম একটি ক্লিনিং কোম্পানির অধীনে বেনগাজীতে রাস্তা পরিচ্ছন্নকর্মী হিসেবে কাজ করতো।

শুক্রবার ছুটির দিন থাকলেও সে ও তার বন্ধু ওইদিন ওভারটাইমের কাজ শেষে বাসায় ফিরছিল। পথিমধ্যে বন্দুকধারীদের গুলি মাথায় লাগলে তারা নিহত হন।

আবু সালেহ জানান, লাশ বহন করার খরচ তাদের নেই। এ জন্য তিনি সরকারের সহযোগিতা কামনা করেছেন।

লিবিয়ায় ২০১১ সালে মুয়ামার গাদ্দাফির পতনের পরও কয়েক বছর ধরে বিভিন্ন বিদ্রোহী গ্রুপের মধ্যে প্রায়ই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তবে এর মধ্যেও ৩০ থেকে ৩৫ হাজার বাংলাদেশি সেখানে চাকরি করছেন।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে