Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (145 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১২-১৮-২০১১

মিসরের বাংলাদেশ দুতাবাসের উদ্যোগে মহান বিজয় দিবসে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

মিসরের বাংলাদেশ দুতাবাসের উদ্যোগে মহান বিজয় দিবসে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান
কায়রো, ১৭ ডিসেম্বর ২০১১
মিসরের বাংলাদেশ দুতাবাসের উদ্যোগে মহান বিজয় দিবসের ৪০ বছরপূর্তি উপলক্ষ্যে শুক্রবার সন্ধায় কায়রোর দুতাবাস মিলনায়তনে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

দুতাবাসের উদ্ধোতন কর্মকর্তা মোহাম্মাদ নজরুল ইসলাম কোরআন তেলাওয়াত ও মোহাম্মাদ মুয়াজ্জাম হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দুতাবাসের রাষ্ট্রদূত মিজানুর রহমান। থার্ড সেক্রেটারী মুহাম্মাদ কামরুজ্জামান ভুইয়া আলজেরিয়া থাকাতে তিনিই রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ডা দিপু মনির বানী পাঠ করেন । শহীদদের স্বরনে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা শেষে

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মিজানুর রহমান বলেন আমরা শ্রদ্ধার সাথে স্বরন করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার বলিষ্ঠ নেতৃতে বাঙ্গালী জাতি সেদিন ঝাপিয়ে পরে বিজয় ছিনিয়ে নিয়েছে।আরো স্বরন করছি সে সব শহীদ মুক্তিযোদ্ধাদের যাদের জীবনের বিনিময়ে বা সেইসব মা-বোনদের যাদের ইজ্জতের বিনিময়ে আমরা পাকিস্তানি জিম্মিখানা থেকে মুক্তি পেয়েছি । আর দেশ আমরা পেলাম তাকে কিভাবে আরো উন্নতি ও সমৃদ্ধ্বিশালী করা যায় সে বিষয় আপনারা সচেষ্ট ভুমিকা পালন করবেন। যে যেখানেই থাকুন মিসরের দুতাবাস সবসময় আপনাদের পাশে আছে আপনারা সর্বাদা দেশের সুনাম রক্ষার্থে কাজ করে যাবেন । সর্বোপরি এই মহান বিজয় দিবসের শিক্ষাকে কাজে লাগাতে হবে।

অনুষ্ঠানে সাংবাদিক আবুল কালাম আজাদের স্বরচিত মহান বিজয় দিবসের প্রবন্ধ পাঠ শেষে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মিসরের বাংলাদেশী ব্যবসায়ী সুলতান আফছার আলী ওরাসকমের ম্যানেজার নাসিমুল হাসান দুতাবাস কর্মকর্তা মোহাম্মাদ জাহাঙ্গীর হোসাইন ও বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশনের সভাপতি আব্দুল্লাহ আল হুমাইদী।বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে বলেন বাংলাদেশ আমাদের কি দিল বা না দিল সেটা বড় কথা নয় বরং আমরা বাংলাদেশ কে কি দিয়েছি সেটাই আসল কথা।

অনুষ্ঠানে জাতিয় সংগীত ও দেশের গান পরিবেশন করে মিসরের প্রাচীন আল আজহার ও কায়রো বিশ্ববিদ্যলয়ে অধ্যয়রত ছাত্র এবং গার্মেন্সে কর্মরত শ্রমিকেরা। তাছাড়া বিজয় দিবসের ঊপর ডকুমেন্টারী প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে আল আযহার বিশ্ববিদ্যালয় ও কায়রো বিশ্ববিদ্যালয়ের একঝাক মেধাবী ছাত্র-ছাত্রীসহ প্রবাসী শ্রমিকেরা উপস্থিত ছিলেন।

সমাপনিতে মোহাম্মাদ আমিনুল ইসলাম আল আযহারীর নেতৃত্বে শহিদদের আত্মার মাগফিরাত কামনা ও মিসরের এক সময়ের অত্যন্ত মেধাবী ছাত্র কায়রোতে পি এইচ ডি গবেষনারত জয়নাল আবেদীন আল-আযহারী সড়ক দূর্ঘটনাতে মারা গেলে তার নাজাত কামনা করে দোয়া করা হয়।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে