সংগীত

ঢাকায় আসছেন এ আর রহমান

ঢাকা, ২৭ মার্চ – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের মার্চে ‘মুজিব হান্ড্রেড কাপ’ নামে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি ভারতের অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমানকে নিয়ে কনসার্ট করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

ম্যাচ বাতিল হলেও আগামী ২৯ মার্চ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কনসার্ট হতে যাচ্ছে। কনসার্টে অংশ নেবেন অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান। তার পাশাপাশি এই কনসার্টে গাইবেন বাংলাদেশি শিল্পী মমতাজ বেগম ও জনপ্রিয় ব্যান্ড মাইলস। কনসার্টটির নামকরণ করা হয়েছে ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’।

মমতাজ ও মাইলসের সঙ্গীত পরিবেশনার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তিনি বলেছেন, ‘মমতাজ ও মাইলস এ আর রহমানের কনসার্টে থাকছেন। তারা প্রথম স্লটে পারফর্ম করবেন। আর দ্বিতীয় স্লটে থাকবেন এ আর রহমান।’

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের কনসার্টে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ দর্শকেরাও টিকিট কেটে এই কনসার্ট উপভোগ করতে পারবেন। সব মিলিয়ে ১৪-১৫ হাজার দর্শক নিয়ে আয়োজন হবে কনসার্টটি।

এখন চলছে কনসার্ট আয়োজনের প্রস্তুতি। বসানো হয়েছে মঞ্চ-গ্রিন রুম। প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। তবে সরাসরি কোনও চ্যানেলে দেখাবে কিনা, সেটি চূড়ান্ত হয়নি। বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, ‘কোনও টিভি দেখাবে কিনা এটি এখনও চূড়ান্ত হয়নি।’

এন এইচ, ২৭ মার্চ

Back to top button