Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১২-০৬-২০১৮

ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণায় দেরি যে কারণে

ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণায় দেরি যে কারণে

ঢাকা, ০৬ ডিসেম্বর- বৃহস্পতিবার রাতে বিএনপির প্রার্থী তালিকা ঘোষণা হচ্ছে না। শুক্রবার মতিঝিলে গণফোরাম কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে আংশিক তালিকা ঘোষণা করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, বিএনপির চূড়ান্ত প্রার্থী তালিকা বৃহস্পতিবার রাতে ঘোষণা করা হতে পারে। তবে দিনশেষে সন্ধ্যা নামতেই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়। শেষ খবর পর্যন্ত, শুক্রবার আংশিক প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে।

সূত্র জানায়, ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের দল গণফোরামের সঙ্গে এখন পর্যন্ত আসন বণ্টন নিয়ে সমঝোতা না হওয়াতেই প্রার্থী তালিকা ঘোষণায় দেরি হচ্ছে।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ঢাকা-২, ৩ ও ৭ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ঢাকা-৩ আসনে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। ওই আসনে প্রার্থীতা ফিরে পেতে আপিল করেছেন তিনি।

জানা যায়, ঢাকা-২ আসনে বিএনপির হেভিওয়েট প্রার্থী ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান। তবে তার প্রার্থীতার বাতিল হওয়ায় ধানের শীষের প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ছেলে ইরফান ইবনে আমান অমি। আর ঢাকা-৩ থেকে নির্বাচন করতে চান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

ঢাকা-৭ আসনটি মোস্তফা মহসিন মন্টুকে ছাড়তে রাজি হলেও বাকি দুই আসনে ছাড় দিতে নারাজ বিএনপি। এই নিয়েই এখনও দর কষাকষি চলছে বিএনপি ও গণফোরামের মধ্যে। এই জট ছাড়লেই প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে বলে জানা গেছে।

সূত্র: জাগোনিউজ২৪

আর/১০:১৪/০৬ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে