Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (55 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ১১-১১-২০১৮

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকের কৃতিত্ব

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকের কৃতিত্ব

ওয়াশিংটন ডিসি, ১১ নভেম্বর- অধ্যাপক ডা. চৌধুরী হাফিজ আহসান যুক্তরাষ্ট্রের আমেরিকান কলেজ অব কার্ডিওলজির নেভাদা স্টেটের গভর্নর নির্বাচিত হয়েছেন। ওয়াশিংটন ডিসির গভর্নিং বোর্ডে শিগগিরই তিনি যোগ দেবেন।

ঢাকা মেডিকেল কলেজের এক সময়ের তুখোড় ছাত্র হাফিজ আহসান, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মেডিসিন এ স্বর্ণপদক লাভ করেন। ইংল্যান্ড থেকে এমআরসিপি এবং পিএইচডি শেষ করে আমেরিকার ফিলাডেলফিয়া থেকে মেডিসিন এবং কার্ডিওলজিতে ট্রেনিং ও ডিগ্রি অর্জন করেন। নিউইয়র্কের মাউন্ট সাইনাই থেকে কার্ডিওলজির ওপর বিশেষ ট্রেনিং নিয়ে প্রথমে ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়াতে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ডিরেক্টর অফ কার্ডিয়াক ক্যাথ ল্যাব হিসেবে কাজ শুরু করেন হাফিজ আহসান।

লাস ভেগাসে ইউনিভার্সিটি অব নেভাদাতে হাফিজ আহসান অত্যন্ত সাফল্যের সাথে এগিয়ে যান। অত্যন্ত কম সময়ে তিনি অধ্যাপক হওয়ার কৃতিত্ব লাভ করেন। সেখানে তিনি কার্ডিওলজি প্রোগ্রাম এর ডিরেক্টর হয়ে সেই প্রোগ্রামকে অত্যন্ত সমৃদ্ধ করে তুলে ভূয়সী প্রশংসা লাভ করেন। তারই স্বীকৃতি হিসেবে ২০১৭ সালে লাস ভেগাস হিলস অ্যাওয়ার্ড পান এবং আলফা ওমেগা আলফা মেডিকেল অনার সোসাইটির ফ্যাকাল্টি মেম্বার এর সম্মান অর্জন করেন।

লাস ভেগাসে উত্তর আমেরিকা বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের জাতীয় কনভেনশনের আহ্বায়ক হিসেবে তিনি সংগঠনকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যান। তিনি উত্তর আমেরিকা বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের নেভাদা চ্যাপ্টারও তিনি প্রতিষ্ঠা করেন।


আরএস/ ১১ নভেম্বর

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে