Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১১-০৯-২০১৮

পাবলিক এখন ইলেকশন মুডে আছে: ওবায়দুল কাদের

পাবলিক এখন ইলেকশন মুডে আছে: ওবায়দুল কাদের

ঢাকা, ০৯ নভেম্বর- একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর এখন দেশে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘পাবলিক এখন ইলেকশন মুডে আছে। সবাই এখন ইলেকশন করতে চায়। নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশে এখন একটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এর বাইরে যারা নির্বাচনবিরোধী তৎপরতায় যাবেন জনগণই তাদের প্রতিরোধ করবে।’

শুক্রবার (৯ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আগামী সংসদ নির্বাচনের মনোননয়ন ফরম বিতরণের উদ্বোধন শেষে সাংবাদিকদের সামনে তিনি একথা বলেন।

কাদের বলেন,‘তফসিল ঘোষণার পরপরেই আমরা মনোনয়ন ফরম বিতরণের কাজ শুরু করেছি। তফসিল ঘোষণার পর থেকে সারাদেশে নির্বাচনমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। নির্বাচনের বাইরে আন্দোলনের যত ডাকই দিক না কেন জনগণ তাতে সাড়া দেবে না।’

আরও পড়ুন: আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

সকাল ১০টায় ধানমণ্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে নতুন নির্বাচনী অফিসে মনোনয়ন বিক্রি শুরু হয়। প্রথমেই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি দুটি আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন। এরপর জাতীয় সংসদের ড. স্পিকার শিরীন শারমিন চৌধুরির পক্ষ থেকে একটি মনোনয়ন ফরম কেনা হয়। ৩ নম্বর ফরম কেনেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী নির্বাচনের জন্য মনোনয়নের ফরম ২৫০০ হাজার থেকে বাড়িয়ে ৫ হাজার টাকা করা হয়েছে। এর কারণ সম্পর্কে জানতে চাইলে কাদের বলেন, নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে কিছু খরচ হয়। দলের তৃণমূলে অনেক গরীব প্রার্থী আছে, তাদের সাহায্য করা হয় এসব অর্থ থেকে।

মনোনয়ন ফরম বিতরণ ও সংগ্রহ করাকে কেন্দ্র করে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের চারপাশে ব্যাপক লোকসমাগম হয়েছে। নেতাকর্মী ঢাক ঢোল পিটিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসছেন। ‘নৌকা নৌকা ও শেখ হাসিনা শেখ হাসিনা স্লোগানে মুখরিত ও প্রকম্পিত হয়ে উঠছে চারপাশ’।

মনোনয়ন ফরম সংগ্রহকে কেন্দ্র করে এমন বিশৃংখল পরিবেশের বিষয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের বিষয়টিকে স্বাভাবিকভাবে দেখার অনুরোধ জানান। বলেন, এবার মনোনয়ন ফরম কেনায় বিপুল উৎসাহ উদ্দীপনা আমরা লক্ষ করছি। আমরা ডিসিপ্লিন করার চেষ্টা করি কিন্তু আজকে ডিসিপ্লিন রাখার মতো অবস্থা নেই।

সূত্র: সারাবাংলা

আর/০৮:১৪/০৯ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে