Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১১-০৭-২০১৮

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮ আসামির সাজা কমিয়ে যাবজ্জীবন দিয়েছেন হাইকোর্ট

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮ আসামির সাজা কমিয়ে যাবজ্জীবন দিয়েছেন হাইকোর্ট

ঢাকা, ০৭ নভেম্বর- প্রায় এক যুগ আগে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় জমি নিয়ে সংঘর্ষে তিনজন নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় আট আসামির বিচারিক আদালতের দেয়া মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। মামলার আসামিরা হলেন- মোতাহার হোসেন প্রদীপ, শফিকুল ইসলাম, ওমর আলী, রফিকুল ইসলাম, আব্দুর রহিম, বুলবুল, এরশাদ আলী ও আশরাফ আলী।

এ মামলার ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় ঘোষণা করেন। আদালতে আসামি পক্ষের করা আপিলের শুনানি করেন আইনজীবী আফজাল এইচ খান।

পরে আইনজীবী আফজাল এইচ খান জানান, ২০০৬ সালেল ২২ জানুয়ারি ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলার চোরের ভিটা গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে তিনজন নিহত হয়। এর মধ্যে হরিদাস সূত্রধর ও বিমলসূত্র ধর ঘটনাস্থলেই নিহত হন। আর হাসপাতালে প্রায় ১ মাস চিকিৎসার পর মারা যান নিরঞ্জন সূত্রধর। পরে এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে ১৬ জনকে আসামি করে ধোবাউড়া থানায় মামলা দায়ের করা হয়।

আইনজীবী আফজাল এইচ খান বলেন, দীর্ঘ শুনানির পর ২০১২ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল ১৬ আসামির মধ্যে আট জনকে মৃত্যুদণ্ড ও অন্যদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে রায় ঘোষণা করেন। পরে মামলাটির ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল শুনানির জন্য হাইকোর্টে আসে।

তিনি আরও বলেন, ওই ডেথ রেফারেন্স এবং আপিল শুনানি শেষে রায় দেন হাইকোর্ট। রায়ে আট আসামির মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড করা হয়েছে। পাশাপাশি আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানাও করেছেন আদালত। জরিমানা অনাদায়ে আসামিদের আরও তিনমাস কারাদণ্ড ভোগ করতে হবে বলেও জানান আইনজীবী।

তথ্যসূত্র: জাগোনিউজ২৪
এনওবি/২২:১৫/০৭ নভেম্বর

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে