Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-০৭-২০১৮

দুর্গাপুজো উপলক্ষ্যে বড়সড় সিদ্ধান্ত, উপকৃত হবেন লক্ষাধিক মানুষ

দুর্গাপুজো উপলক্ষ্যে বড়সড় সিদ্ধান্ত, উপকৃত হবেন লক্ষাধিক মানুষ

কলকাতা, ০৭ অক্টোবর- দুর্গাপুজো উপলক্ষ্যে রেশন গ্রাহকদের জন্যে ভালো খবর। ভোজ্য তেল, ময়দা, চিনির বিশেষ বরাদ্দ করল খাদ্য দফতর। জাতীয় খাদ্য সুরক্ষা প্রকল্পের (এনএফএসএ) আওতায় থাকা অন্ত্যোদয় ও স্পেশাল প্রায়োরিটি (এসপিপিএইচ) রেশন গ্রাহকরা অক্টোবর-নভেম্বর মাসে এগুলি পাবেন।

এই ৬ কোটি ১ লক্ষ এনএফএসএ রেশন গ্রাহকের মধ্যে ওই দুই শ্রেণীর গ্রাহকের সংখ্যা প্রায় সওয়া তিন কোটি। এমনটাই বাংলা এক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

ওই বাংলা সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক, উতসবের এই মাসে দু দফায় পরিবার পিছু ০০ গ্রাম করে চিনি ও ময়দা বরাদ্দ করা হয়েছে। দাম পড়বে যথাক্রমে ৩০ ও ২৩ টাকা। দু’টি পণ্যের জন্য কিছুটা ভর্তুকি দেওয়া হচ্ছে। কাচ্চি ঘানি সরষের তেলের ৫০০ মিলিলিটার ও এক লিটারের প্যাকেট দেওয়া হবে যথাক্রমে ৫২ ও ১০১ টাকায়। সমপরিমাণ পাম তেলের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ৪৮ টাকা ৫০ পয়সা ও ৯৪ টাকা। দুই দফায় পরিবার পিছু এক লিটার করে তেল বরাদ্দ করা হয়েছে। সব পণ্যের জন্য কিছুটা ভর্তুকি দিচ্ছে সরকার। এতে বহু মানুষ উপকৃত হবেন বলেই দাবি।

তথ্যসূত্র: কলকাতা২৪×৭
একে/০৯:৪০/০৭ অক্টোবর

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে