Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১২-২০১৮

যাচ্ছেন শ্রিংলা, আসছেন রিভা গাঙ্গুলি

যাচ্ছেন শ্রিংলা, আসছেন রিভা গাঙ্গুলি

ঢাকা, ১২ সেপ্টেম্বর- বাংলাদেশসহ বিশ্বের গুরুত্বপূর্ণ দেশগুলোতে রাষ্ট্রদূত পরিবর্তন করতে যাচ্ছে ভারত। গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী দেশগুলো হচ্ছে, যুক্তরাষ্ট্র, চীন, জাপান, থাইল্যান্ড, যুক্তরাজ্য, মিয়ানমার, স্পেন ও রাশিয়া।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাকে ওয়াশিংটনের দায়িত্বে পাঠানো হতে পারে। আর ঢাকার দায়িত্বে আসতে পারেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনের (আইসিসিআর) মহাপরিচালক রিভা গাঙ্গুলি দাস।

বুধবার টাইমস অব ইন্ডিয়ার খবরে আরও বলা হয়েছে, ২০১৬ সালের জানুয়ারিতে ঢাকায় ভারতের হাইকমিশনার পদে যোগ দেন হর্ষবর্ধন শ্রিংলা। ২০১৯ সালের শুরুতে তার পদে রদবদল হতে পারে।

এছাড়া মিয়ানমারে বর্তমানে ভারতের রাষ্ট্রদূত আছেন বিক্রম মিশ্রি। তাকে চীনের রাষ্ট্রদূত করা হতে পারে। চীনে ভারতের রাষ্ট্রদূত গৌতম বামবাওয়ালে। গৌতম বামবাওয়ালে ভুটানের থিম্পু থেকে ইসলামাবাদ ও বেইজিংয়ের দায়িত্ব পালন করেছেন।

নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘে ভারতের অন্যতম শীর্ষ কূটনীতিক সৈয়দ আকবর উদ্দীন। তিনি সেখানকার দায়িত্বেই থাকবেন বলেই ধারণা করা হচ্ছে। জাপানে থাকা ভারতের রাষ্ট্রদূত সুজন চিন্নয় শিগগিরই অবসরে যাচ্ছেন। তার স্থলাভিষিক্ত হচ্ছেন বর্তমানে ভারতের অতিরিক্ত সচিব সঞ্জয় ভার্মা।

থাইল্যান্ডে বর্তমানে ভারতের রাষ্ট্রদূত আছেন বাগবন্ত বিষ্ণু। তার জায়গায় সেখানে ভারতের রাষ্ট্রদূত হতে যাচ্ছেন সুচিত্রা দুরাই। সুচিত্রা বর্তমানে কেনিয়াতে ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

যুক্তরাজ্যে ভারতের হাইকমিশনার হতে যাচ্ছেন সৌরভ কুমার। সৌরভ বর্তমানে ইরানে ভারতের রাষ্ট্রদূত। বিক্রম মিশ্রিকে চীনে ভারতের রাষ্ট্রদূত করা হতে পারে।

এমএ/ ১১:৪৪/ ১২ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে