Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১২-২০১৮

রাজধানীতে রাজউকের অভিযান : ৫০ লাখ টাকা জরিমানা

রাজধানীতে রাজউকের অভিযান : ৫০ লাখ টাকা জরিমানা

ঢাকা, ১২ সেপ্টেম্বর- ভবনের নকশা বহির্ভূত বাণিজ্যিক ব্যবহার বন্ধে মিরপুরে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) জোন-৩ আওতাধীন রোকেয়া স্মরণী ও কাজীপাড়ায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন। এ সময় ২৬টি ভবনে অভিযান চালিয়ে ১৯টি হোল্ডিংয়ের ভবন মালিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানকে মোট ৫০ লাখ টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, রোকেয়া স্মরণীর হাতিল কমপ্লেক্সকে ২০ লাখ, কাজীপাড়ার লাইফ এইড হাসপাতালকে সাত লাখ, উড আর্ট ফার্নিচারকে পাঁচ লাখ, হেরা ফার্নিচারকে দুই লাখ, আকতার ফার্নিচারকে দুই লাখ, লাক্সারি ফার্নিচারকে এক লাখ, সওদাগর ফার্নিচারকে এক লাখ, ওরিয়েন্টাল ফার্নিচারকে এক লাখ, টিভিএস মোটর সাইকেল শো-রুম মালিককে দুই লাখ, হোন্ডা মোটর সাইকেল শো রুমকে এক লাখ এবং ওয়ালটনের শো-রুম মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অনুমোদনহীন ভবনে ব্যবসা পরিচালনায় স্বপ্ন সুপার শপকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আরও কয়েকটি ভবন মালিককে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান।

অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মণ্ডল, মো. ইলিয়াস মিয়াসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যে সব প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত-অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সে সব স্থাপনা উচ্ছেদে নিয়মিত অভিযান পরিচালনা করছে রাজউক।

তথ্যসূত্র: জাগোনিউজ২৪
এনওবি/২০:৫৯/১২ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে